২৬ সেপ্টেম্বর, ২০১৮ ২০:৪১

পোল্ট্রি মাংসের নিরাপদ জবাইখানা করবে চসিক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

পোল্ট্রি মাংসের নিরাপদ জবাইখানা করবে চসিক

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) পোল্ট্রি মাংসের জন্য আধুনিক নিরাপদ জবাইখানা নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে। একনেকে অনুমোদন হলে এর কাজ শুরু করা হবে। আজ বুধবার বিকালে চসিকের কেবি আবদুচ সাত্তার মিলনায়তনে মাল্টি স্টেকহোল্ডারস শীর্ষক সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ তথ্য প্রকাশ করেন। 

কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রামের উদ্যোগ, ইউকে এইড, ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ক্যাব চট্টগ্রাম বিভাগের সভাপতি এস এম নাজের হোসাইন। সভায় পোল্ট্রি সেক্টরে নিরাপদ খাদ্য নিশ্চিতে সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সেতু ভুষণ দাশ ও ক্যাব চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, শুভেচ্ছা বক্তব্য রাখেন বিট্রিশ কাউন্সিলের প্রকাশ প্রকল্পের সমন্বয়কারী শ্যামল চাকমা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চসিকের সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, আবিদা আজাদ, চট্টগ্রাম চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজের পরিচালক ছগির আহম্মদ, বনফুল গ্রুপের চেয়ারম্যান ও চেম্বার পরিচালক আবদুল মোতালেব, চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ, ক্যাব চট্টগ্রাম মহানগর সভপতি জেসমিন সুলতানা পারু প্রমুখ।  

সিটি মেয়র বলেন, মানুষের মধ্যে চিন্তার ভিন্নতা থাকতে পারে। কিন্তু সমষ্টি ও দেশের স্বার্থে সকলের মধ্যে চিন্তার ঐক্যে প্রয়োজন। তাহলে দেশ এগুবে। বিদেশে গেলে কাজের উন্নতি দেখলে, আমরা এখনো তাদের কাছ থেকে কত পিছিয়ে আছি তা উপলব্ধি পারি। তাই আমার স্বপ্ন পোল্ট্রি শিল্পের জন্য আধুনিক মুরগি জবাইখানা নির্মাণ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর