১৪ অক্টোবর, ২০১৮ ২১:৫২

চট্টগ্রামে ভুল রিপোর্টে যুবকের বিদেশ যাত্রা ভঙ্গ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ভুল রিপোর্টে যুবকের বিদেশ যাত্রা ভঙ্গ

চট্টগ্রাম নগরের আগ্রাবাদের মেডিকেয়ার মেডিকেল চেকআপ সেন্টারের মেডিকেল চেকআপের ভুল রিপোর্টের কারণে ওমান যেতে পারলেন না মো. কোরবান (২৫) নামের এক যুবক। চেকআপ শেষে তাকে ‘আনফিট’ বলে রিপোর্ট দেওয়ায় তিনি আর ওমান যেতে পারলেন। কোরবানের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার খাগরিয়ায়।

কোরবান বলেন, ‘গত ১১ জুন মেডিকেয়ার মেডিকেল চেকআপ সেন্টারে ওমান যাওয়ার জন্য কিছু টেস্ট করি। তারা রিপোর্ট দেয় আমি আনফিট। কিন্তু পরে কৌতুহলবশত গ্রামের এক ডাক্তারকে সে রিপোর্টটি দেখাই। রিপোর্টটি দেখে তিনি হতভম্ব। কারণ রিপোর্টে লেখা-এইচআইভি পজিটিভ, কোরবানের এইডস হয়েছে। ডাক্তার কোরবানকে কিছু না বলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ও সেভরন ডায়াগানস্টিক সেন্টারে আবারও পরীক্ষা করাতে বলেন। কিন্তু সেখানে রিপোর্ট আসে আমি পুরোপুরি ফিট বলে। শরীরে কোনো ধরনের ভাইরাসই নেই, এইচআইভি তো দূরের কথা।’  

মেডিকেয়ার মেডিকেল চেকআপ সেন্টারের ব্যবস্থাপক রাশেদ আলী বলেন, কোরবান আলী নামক একজনের শরীরে এইচআইভি বা এইডস পজিটিভ পাওয়া গিয়েছিল। আমরা বিষয়টি নিয়ে সন্দেহে ছিলাম। কিন্তু রিপোর্টে ‘আনফিট’ লেখা ছিল না। তবে তিনি এমন দাবি করলেও রিপোর্টে কিন্তু ঠিকই ‘আনফিট’ লেখা ছিল।

বিডি-প্রতিদিন/১৪ অক্টোবর, ২০১৮/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর