১৬ অক্টোবর, ২০১৮ ১৭:৩৬

চট্টগ্রামে বাসচাপায় যুবক হত্যার ঘটনায় চালক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে বাসচাপায় যুবক হত্যার ঘটনায় চালক গ্রেফতার

চট্টগ্রাম নগরের সিটি গেইট এলাকায় ভাড়া নিয়ে বাকবিতণ্ডার জের ধরে রেজাউল করিম রনি (৩৫) নামের যুবককে বাস থেকে ফেলে হত্যার ঘটনায় চালক দিদারুল আলমকে (৪২) গ্রেফতার করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে তাকে কুমিল্লার বালুতোবা এলাকার একটি হোটেল থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গ্রেফতার করে। গ্রেফতারকৃত দিদার চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার ৭ নম্বর ওয়ার্ডের কুচিয়া মোরা গ্রামের মোহাম্মদ ইয়াসিনের ছেলে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দিদারুল আলমকে পাঁচ দিনের রিমান্ডে চেয়ে আজ মঙ্গলবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে বলে জানা যায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, 'প্রায় দেড় মাস আগে দিদার চট্টগ্রাম থেকে পালিয়ে কুমিল্লায় যায়। সেখানে পরিচয় গোপন করে নতুন খোলা একটি হোটেলে চাকরি নেয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দিদার জানিয়েছে, সেদিন হাতে ব্যথা থাকায় সে বাস চালাচ্ছিল না। বদলি চালক সাদেকুল ইসলাম চালাচ্ছিল। নিহত রনি ওই বাসের যাত্রী ছিলেন না। তিনি ছিলেন অন্য বাসের যাত্রী। দুই বাসের মধ্যে সড়কে সাইড দেওয়া নিয়ে সমস্যা হয়।’ দিদারের বরাত দিয়ে সন্তোষ বলেন, ‘এরপর রনি মাঝপথে লুসাই পরিবহনের বাসটিতে ওঠেন। তখন চালক সাদেকুলের সঙ্গে রনির বিতণ্ডা হয়। এক পর্যায়ে সহকারী মানিক সরকার এবং দিদার মিলে ধাক্কা দিয়ে তাকে গাড়ি থেকে ফেলে দেয়।’  

প্রসঙ্গত, গত ২৭ অগাস্ট নগরীর সিটি গেইট সংলগ্ন কালীরহাট এলাকায় ৪ নম্বর রুটের লুসাই পরিবহনের একটি বাস থেকে ফেলে দেয় রেজাউল করিম রনি নামের স্থানীয় বাসিন্দাকে। বাস থেকে ফেলে দেওয়ার পর ওই বাসের চাকায় পিষ্ট হয়ে মারা যান তিনি। রনির মৃত্যুর ঘটনার একদিন পর তার মামা আবদুর রহমান বাদি হয়ে নগরীর আকবর শাহ থানায় হত্যা মামলা করেন। পরে পিবিআই’র ডিআইজি বনজ কুমার মজুমদারের নির্দেশে মামলার তদন্তভার নেয় সংস্থাটি। এ ঘটনায় বাসচালকের সহকারী মানিক সরকারকে লক্ষ্মীপুর থেকে ৬ সেপ্টেম্বর গ্রেফতার করা হয়। ৪ নম্বর রুটের লুসাই পরিবহনের চট্টমেট্রো জ ১১-১৮০৩ নম্বরের গাড়িটিও আটক করে পুলিশ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর