Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৮ ০০:৩৪ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ অক্টোবর, ২০১৮ ০০:৩৮
'রাজনৈতিক স্বার্থ রুখতে নিজ ধর্মের শিক্ষা ধারণ করতে হবে'
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
'রাজনৈতিক স্বার্থ রুখতে নিজ ধর্মের শিক্ষা ধারণ করতে হবে'

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, ধর্মকে ব্যবহার করে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার ষড়যন্ত্র রুখে দেওয়া যাবে যদি প্রত্যেকেই নিজ নিজ ধর্মের প্রকৃত শিক্ষা ধারণ করেন। চট্টগ্রামের জে এম সেন হলে মহানগর পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শারদীয় দুর্গাপূজার মহাষ্টমীর আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। পাশাপাশি তিনি আগামী জাতীয় নির্বাচনের শুভশক্তির জয় নিশ্চিতে পাশে থাকার জন্য সনাতনী সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

মেয়র নাছির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সনাতনী সম্প্রদায়ের অধিকার ও মর্যাদা রক্ষার সংগ্রাম পাশে ছিলেন, আছেন এবং আগামীতেও থাকবেন। আগামী নির্বাচনে প্রগতি ও কল্যাণের শক্তি আওয়ামী লীগকে আবারও রায় দিয়ে রাষ্ট্র পরিচালনার সুযোগ দিলে নাগরিক নিরাপত্তা ও শান্তির পতাকা সমুন্নত থাকবে। অন্যথায় সন্ত্রাসের শক্তি জঙ্গিবাদের শক্তি মাথাচাড়া দিয়ে উঠবে।

চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাডভোকেট চন্দন তালুকদারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মেডিকেল কলেজর অধ্যক্ষ প্রফেসর ডা. সেলিম জাহাঙ্গীর, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদের কেন্দ্রীয় সভাপতি গৌরাঙ্গ দে, চট্টগ্রাম নাগরিক উদ্যেগের আহ্বায়ক ও বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগ উপ কমিটির সাবেক সহ-সম্পাদক দিদারুল আলম দিদার, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক যথাক্রমে অর্পন কান্তি ব্যানার্জি, রানা বিশ্বাস, সুমন দেবনাথ, রত্নান্কুর দাশ টুনু, লায়ন আশীষ কুমার ভট্টাচার্য। 

স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক শ্রীপ্রকাশ দাশ অসিত। যুগ্ম সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বলের সঞ্চালনায় এছাড়াও বক্তব্য রাখেন এডভোকেট টিপু শীল জয়দেব। আলোচনা শেষে মহাষ্টমীর মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে পরিবেশনায় ছিলেন বেতার ও টেলিভিশনের শিল্পী অনুপম দেবনাথ পাভেল, প্রিয়া ভৌমিক, নয়ন বিশ্বাস, বৈশাখী নাথ, জুসি বড়ুয়া প্রমুখ। সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন রাজেশ বিশ্বাস।  


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow