২১ অক্টোবর, ২০১৮ ২০:২৯

চট্টগ্রামে বিএনপির ১৫০ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে বিএনপির ১৫০ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম আদালত ভবনে পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির ১৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিনসহ কয়েকজন পুলিশ সদস্যের ওপর হামলার অভিযোগে দায়ের হওয়া এই মামলায় নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ অন্তত ১৫০ জনকে আসামি করা হয়েছে বলে জানা গেছে। আজ বিকেলে নগরীর কোতোয়ালী থানায় মামলাটি দায়ের হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, আদালতে আমির খসরু সাহেবের একটি মামলার শুনানি শেষে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে। এতে কোতোয়ালী থানার ওসিসহ ৪ জন আহত হন। এ ঘটনায় সরকারি কাজে বাধাদান, কটুক্তি, পুলিশের পোশাক ধরে টানাটানি এবং হত্যাচেষ্টার অভিযোগে মামলা হয়েছে।

প্রসঙ্গত, রবিবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে দায়ের হওয়া একটি মামলার জামিন শুনানি ছিল। শুনানিশেষে আদালত আমির খসরুকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে আদালতের আদেশের পর এজলাস কক্ষে হালকা হট্টগোল শুরু হয় এবং পুলিশের ওপর আসামিপক্ষের আইনজীবীরা চড়াও হন বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়। পুলিশের অভিযোগ, আদালতের আদেশের পর আমির খসরুকে প্রিজন ভ্যানে তোলার সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে এবং কটুক্তিপূর্ণ আচরণ করে।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে কারাগারে পাঠানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে নগর স্বেচ্ছাসেবক দল। মিছিলটি নগরের লাভলেইন মোড় থেকে এনায়েত বাজার তিনপুলের মাথায় গিয়ে শেষ হয়। স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খানের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে অংশ নেন সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান, তৌহিদুল ইসলাম রাসেল, বজল আহমদ, আলমগীর, নগর ছাত্রদল নেতা রিফাত হোসেন শাকিল, শহিদুজ্জামান রাজিবুল হাসান রানা, আরফাত আলম, সাজ্জাদ হোসেন প্রমুখ। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর