২১ অক্টোবর, ২০১৮ ২১:০৫
চসিকের সিদ্ধান্ত

অবৈধ রিকশার লাইসেন্স নবায়ন করতে হবে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

অবৈধ রিকশার লাইসেন্স নবায়ন করতে হবে

চট্টগ্রাম নগরীর যানজট নিরসনে লাইসেন্স বিহীন অবৈধ রিক্সাগুলোকে আগামী ৩১ অক্টোবরের মধ্যে লাইসেন্স নবায়ন করতে বলা হয়েছে। অন্যথায় এ সব রিক্সা অবৈধ হিসাবে গণ্য করে উচ্ছেদ করা হবে। আজ রবিবার দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) কেবি আবদুস সাত্তার মিলনায়তনে অনুষ্ঠিত সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।    

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন চসিক সচিব মোহাম্মদ আবুল হোসেন। সভায় উপস্থিত ছিলেন চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়াসহ বিভাগীয় ও শাখা প্রধানগণ।  

সভায় মেয়র বলেন, ‘৪১ ওয়ার্ডে বিদ্যুৎ সহায়তা দ্রুত ও সহজ করতে চসিক বিদ্যুৎ শাখাকে আধুনিকায়ণ এবং জনবল পুনর্বিন্যাস করা হবে। তাছাড়া এসব কাজ তদারকির জন্য মোবাইল ভিজিল্যান্স টিমও গঠন করা হবে। এ টিমের দ্রুত সাড়া প্রদান ও যাতায়তের সুবিধার্থে চারটি জোনে ভাগ করা হবে। প্রতিটি জোনের জন্য একটি করে চারটি বিদ্যুৎ চালিত ইজি বাইক দেয়া হবে। এতে করে বিদ্যুৎ বিভাগের কাজে গতিশীলতা আসবে।’

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর