২২ অক্টোবর, ২০১৮ ২০:৫৭
জাতীয় নিরাপদ সড়ক দিবসে সিএমপি কমিশনার

'আইন না মানার প্রবণতা আমাদের মধ্যে গড়ে উঠেছে'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

'আইন না মানার প্রবণতা আমাদের মধ্যে গড়ে উঠেছে'

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান বলেছেন, আইন না মানার একটি প্রবণতা আমাদের মধ্যে গড়ে উঠেছে। ফলে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনার হার বাড়ছে। কিন্তু আমাদের এই আইন না মানার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। তবে সাধারণ মানুষের মধ্যে আইন নিয়ে সচেতনতা জাগাতে আমরা নিয়মিতই নানা কর্মসূচি পালন করে থাকি। আশা করি, সবার মধ্যেই একটা সচেতনতা, সতর্কতা তৈরি হবে। তখনই আমাদের আজকের দিবস পালনের সার্থকতা আসবে। নচেৎ এ সব আয়োজন হবে কেবল আনুষ্ঠানিকতা।  

সোমবার দুপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটি আয়োজিত মোটরসাইকেল আরোহীদের হেলমেট প্রদান পূর্বক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। নগরের ওয়াসা চত্বরে ‘আইন মেনে চলবো, নিরাপদ সড়ক গড়বো’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নিরাপদ সড়ক চাই নগর কমিটির সভাপতি এস. এম আবু তৈয়ব, স্বাগত বক্তব্য রাখেন চ্যানেল আই’র চট্টগ্রাম ব্যুরো প্রধান ও নগর কমিটির সহসভাপতি চৌধুরী ফরিদ।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মাসুদ উল হাসান ও আমেনা বেগম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর), হারুন উর রশিদ হাযারী, ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের পরিচালক ও নগর কমিটির সহ-সভাপতি লায়ন মো. হাকিম আলী, চট্টগ্রাম জেলা রোভার স্কাউটের সম্পাদক অধ্যাপক ফজলুল কাদের চৌধুরী, বাংলাদেশ জাতীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন (সিলেট-চট্টগ্রাম পূর্বাঞ্চলীয় কমিটি)’র সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন।  

অনুষ্ঠান শুরু হওয়ার আগে ওয়াসা মোড়ে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকের বিরুদ্ধে মামলা দেওয়া হয়। মামলার পর তাদেরকে কেন হেলমেট ব্যবহার করছেন না তা জিজ্ঞাসা করা হয়। এ সময় কেউ হেলমেট নষ্ট হয়ে যাওয়া, কেউ ভুলে ফেলে চলে আসা বা কারো কাছে হেলমেট না থাকার কথা বলেন। তবে নিয়ম মতে হেলমেট না পরায় এসব চালকরা দুঃখ প্রকাশও করেন। এ সময় নিরাপদ সড়ক চাই’র পক্ষ থেকে ২০ মোটরসাইকেল চালককে একটি করে হেলমেট দেওয়া হয়। 

সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনামের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব, সহ-সাধারণ সম্পাদক আরশাদ উর রহমান এরশাদ, দপ্তর সম্পাদক রেজাউল করিম রিটন,  প্রচার সম্পাদক রেজা মুজাম্মেল, সমাজ কল্যাণ ও ক্রীড়া সম্পাদক মোরশেদুর রহমান নয়ন, মহিলা বিষয়ক সম্পাদক কাউন্সিলর আনজুমান আরা বেগম, যুব বিষয়ক সম্পাদক খন্দকার নুরুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আরিচ আহমেদ শাহ, মোহাম্মদ আব্দুস ছবুর, মো. মোস্তফা কামাল লিটন, সনত তালুকদার, সফর আলী, শহীদুল ইসলাম, লায়ন মোহাম্মদ ইব্রাহিম প্রমুখ।
 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর