২৩ অক্টোবর, ২০১৮ ১৮:৫৯

বিএনপি নেতা শামীম-বক্কর রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বিএনপি নেতা শামীম-বক্কর রিমান্ডে

চট্টগ্রামে গ্রেফতার হওয়া বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম ও চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার  দুপুরে অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, পুলিশের উপর হামলার অভিযোগে দায়েরকৃত মামলায় গ্রেফতার বিএনপি নেতা মাহাবুবের রহমান শামীম ও আবুল হাশেম বক্করকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এদিকে মঙ্গলবার বিএনপির ওই দুই নেতাকে আদালতে হাজির করানোর পর মামলার শুনানিতে আসামিপক্ষে অংশ নেন অ্যাডভোকেট আবদুস সত্তার, অ্যাডভোকেট মফিজুল হক ভূইয়া, অ্যাডভোকেট নাজিম উদ্দিন, অ্যাডভোকেট সিরাজুল আসলাম, অ্যাডভোকেট ইরফানুল হক ও অ্যাডভোকেট নেজাম উদ্দিন।

প্রসঙ্গত, গত রবিবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে আইসিটি মামলায় গ্রেফতার করে কারাগারে প্রেরণকালে চট্টগ্রাম আদালত চত্বরে পুলিশের উপর ‘হামলার’ অভিযোগ ওঠে। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় পরের দিন সোমবার মাহাবুবের রহমান শামীম ও আবুল হাশেম বক্করকে  জিইসি মোড় এলাকা থেকো গ্রেফতার করে নগর গোয়েন্দা পু্লশি। কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইদ্রিস বাদি হয়ে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে প্রধান আসামি করে ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। 

বিডি-প্রতিদিন/২৩ অক্টোবর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর