২ নভেম্বর, ২০১৮ ২০:০৭

বাজারে শীতকালীন সবজি থাকলেও দাম চড়া

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বাজারে শীতকালীন সবজি থাকলেও দাম চড়া

চট্টগ্রামের বাজারে শীতকালীন সবজির প্রচুর সরবরাহ থাকলেও দাম চড়া। ফলে শীতকালীন মৌসুমি সবজি ক্রেতাদের চড়া মূল্যে কিনতে হচ্ছে। প্রায় প্রতিটি শীতকালীন সবজির দামই ৬০ থেকে ৮০ টাকার উপরে। 

শুক্রবার নগরের কয়েকটি প্রধান কাঁচা বাজার বহদ্দারহাট কাঁচাবাজার, বক্সির হাট,  ষোলশহর কর্ণফুলী মার্কেট, চকবাজার ও কাজির দেউড়ী বাজারে খোঁজ নিয়ে এ  তথ্য জানা যায়।
শুক্রবার বাজারে প্রতি কেজি ফুলকপি বিক্রি হচ্ছে ৬০ টাকা থেকে ৮০  টাকা, গত সপ্তাহে ফুলকপি বিক্রি হয়েছিল ১০০ থেকে ১২০ টাকায়। প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ১০০ টাকা, প্রতি কেজি বাঁধাকপি ৫০ থেকে ৫৫ টাকা,  প্রতি কেজি বেগুন ৫০ থেকে ৬০ টাকা, ছোট বেগুন বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা, লাউ ৩০ থেকে ৪০ টাকা, মিষ্টি কুমড়া ৩৫ থেকে ৪০ টাকা, আলু ২৫ থেকে ২৮ টাকা, ঢেঁড়শ ৪০ থেকে ৫০ টাকা, পটল ৪০ থেকে ৪৫ টাকা, গাজর ১০০ টাকা, বরবটি ৬০ থেকে ৭০ টাকা, তিত করলা ৬০ টাকা, টমেটো ৬০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

বক্সির হাটের সবজি বিক্রেতা জাফর আলম বলেন, ‘বাজারে সবজির সরবরাহ আছে, তবে দাম এখনো কমেনি। আগামী সপ্তাহ থেকে দাম কমতে শুরু করবে।’   

এদিকে, মাছের বাজারে প্রতিকেজি ইলিশ (এক কেজি ওজন) বিক্রি হচ্ছে ৭৫০ টাকা থেকে ৯০০ টাকা, প্রতি কেজি চিংড়ি বিক্রি হচ্ছে ৫৫০ থেকে ৮০০ টাকা, প্রতি কেজি রুই মাছ বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৮০ টাকা, লইট্যা মাছ ১২০ থেকে ১৪০ টাকা, রুপচাঁদা মাছ ৪৫০ থেকে ৬০০ টাকা, কাতাল মাছ ২৬০ থেকে ২৮০ টাকা, নাইলেটিকা ১৪০ থেকে ১৮০ টাকা। তাছাড়া মুরগির বাজারে স্থিতিশীল আছে বলে জানা যায়। প্রতি কেজি সোনালী মুরগি ২২০ টাকা, দেশি মুরগি বিক্রি হচ্ছে ৩৮০ টাকা, ব্রয়লার মুরগি ১১০ থেকে ১১৫ টাকা।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর