১০ নভেম্বর, ২০১৮ ২২:৩৫

'ফুটবলের হারানো গৌরব ফিরিয়ে আনতে হবে'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

'ফুটবলের হারানো গৌরব ফিরিয়ে আনতে হবে'

চট্টগ্রাম বিভাগীয় ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি এবং সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, গত এক দশকে ক্রিকেটসহ বিভিন্ন খেলায় আমরা যতটা এগিয়েছি, ফুটবলে ততটাই পিছিয়ে পড়েছি। বিভিন্ন ইভেন্ট শেষে যখন ফুটবল দলের অর্জন খুঁজি- তখন হতাশ হতে হয়। তাই ফুটবলের হারানো গৌরব ফিরিয়ে আনতে হবে।

শনিবার বিকেলে নগরের এমএ আজিজ স্টেডিয়ামে বাংলাদেশ বিভাগীয় ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশন (বিডিডিএফএ) আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিডিডিএফএ অনুর্ধ্ব-২০ ফুটবল খেলোয়াড় বাছাই নিয়ে আয়োজিত এ সংবাদ সম্মেলনে আ জ ম নাছির বলেন, ফুটবলের মাদার সংগঠন হচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। স্বাভাবিক কারণে তাই ফেডারেশনের প্রতি আমাদের প্রত্যাশা বেশি। কিন্তু ব্যক্তি পর্যায়েও আমাদের দায়িত্ব আছে। সে দায়িত্ববোধ থেকেই আমরা অ্যাসোসিয়েশন গঠন করেছি ফুটবলের উন্নয়নের জন্য। 

তিনি বলেন, প্রতিটি জেলা থেকে ভালো মানের খেলোয়াড় তুলে আনতে আমরা কাজ শুরু করেছি। তাদের মধ্য থেকে প্রশিক্ষণের জন্য ৩০ জন খেলোয়াড় বাছাই করা হবে। তাদের দেশীয় এবং বিদেশী কোচ দিয়ে ৪৫ দিনের প্রশিক্ষণ দেওয়া হবে। এর মধ্যে যারা ভালো করবে তাদের নিয়ে বিভাগীয় দল গঠন করা হবে। ৮টি বিভাগের ৮ টি দল নিয়ে আমরা জাতীয় পর্যায়ে ফুটবল লীগের আয়োজন করবো।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, ক্রীড়া সংগঠক সিরাজুল ইসলাম আলমগীর, আশিকুর রহমান মিঠু প্রমুখ।

বিডি প্রতিদিন/১০ নভেম্বর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর