১২ নভেম্বর, ২০১৮ ১৯:০৪

চট্টগ্রামে সেরা করদাতার সম্মাননা পেলেন ৩৯ জন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে সেরা করদাতার সম্মাননা পেলেন ৩৯ জন

চট্টগ্রাম বিভাগের কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি, চট্টগ্রাম জেলা ও নগরের ৩৯ জনকে সেরা করদাতার সম্মাননা দেওয়া হয়েছে। আজ সোমবার দুপুরে নগরের একটি কনভেনশন হলে কর বিভাগ এ সম্মাননা দেয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।  

চট্টগ্রাম কর অঞ্চল ১ এর কমিশনার মো. মোতাহের হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর আপিল ও অব্যাহতি) রওশন আরা আক্তার, কাস্টম এক্সাইজ ও ভ্যাট  কমিশনারেট চট্টগ্রামের কমিশনার সৈয়দ গোলাম কিবরীয়া, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম ও চট্টগ্রাম উইম্যান চেম্বারের সিনিয়র সহ-সভাপতি আবিদা মোস্তফা। স্বাগত বক্তব্য রাখেন ট্যাক্সেস আপিলাত ট্রাইব্যুনালের সদস্য সৈয়দ মো. আবু দাউদ, সঞ্চালনা করেন সহকারী কর কমিশনার মো. নাদিম হোসেন ও তাসনিম আফরিন লিসা।  

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, কর বিভাগ আজ সেরা করদাতাদের সম্মাননা দিয়ে নিজেরাই সম্মানিত হয়েছে। আমি মনে করি, আমাদের নিজেদের স্বার্থে দেশকে এগিয়ে নিতে হবে। সরকার উদ্যোক্তাদের ট্রেড ফ্যাসিলিটি দিচ্ছে, ব্যাংক লোন দিচ্ছে। শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিচ্ছে, শিক্ষকদের বেতন দিচ্ছে। দেশের অকাঠামোগত উন্নয়ন করছে। সবই কর, রাজস্ব ও ভ্যাটের মাধ্যমে করা হচ্ছে।

তিনি বলেন, আয়কর নিয়ে অনেক আলোচনা, পর্যালোচনা ও সমালোচনা আছে। এটা বাস্তবতা। দেশের অগ্রগতির পেছনে উদ্যোক্তা ও চাকরিজীবীদের অবদান। তারা কর দিয়েছেন বলেই দেশের এ উন্নতি। উন্নত দেশের স্বপ্ন দেখি আমরা। এর জন্য দেশপ্রেম দরকার। তাহলে দেশকে সব কিছুর ঊর্ধ্বে স্থান দিতে হবে। নির্ধারিত জাতীয় দিবসগুলোর বাইরেও দেশপ্রেমের পরিচয় দিতে হবে।  

সিটি মেয়র বলেন, চট্টগ্রামকে বিশ্বের বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে কাজ আমরা কাজ করে যাচ্ছি। নাগরিক হিসাবে সকলকেও এ ব্যাপারে এগিয়ে আসতে হবে।   

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর