Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ নভেম্বর, ২০১৮ ১৫:০৭ অনলাইন ভার্সন
পিইসি পরীক্ষায় চট্টগ্রামের দেড় লাখ শিক্ষার্থীর অংশগ্রহণ
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
পিইসি পরীক্ষায় চট্টগ্রামের দেড় লাখ শিক্ষার্থীর অংশগ্রহণ
ফাইল ছবি

সারাদেশে শুরু হওয়া প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় এবার চট্টগ্রাম নগরী ও জেলার ১ লাখ ৪৫ হাজার ৫৬৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এর মধ্যে ৬৭ হাজার ৮ জন ছাত্র এবং ৭৮ হাজার ৫৫৫ জন ছাত্রী। চট্টগ্রাম মহানগরী ও উপজেলা মিলে এ পরীক্ষায় অংশ গ্রহণ করা মোট শিক্ষার্থীদের মধ্যে মেয়েদের সংখ্যা বেশি। তকে গতবারের তুলনায় এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা কমেছে ৬ হাজার ৮৫১ জন।

এদিকে সন্তানদের পরিক্ষাকে কেন্দ্র করে প্রায় প্রতিটি পরীক্ষাকেন্দ্রের সামনে রবিবার অভিভাকদের ভীড় ছিল লক্ষ্যনীয়। অভিভাবক ও পরীক্ষার্থীদের নিরাপত্তার জন্য কেন্দ্রগুলোতে পুলিশ মোতায়েন ছিল।

চট্টগ্রাম জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন সুলতানা জানান, চট্টগ্রাম জেলার মোট ৩ হাজার ৬৬৬টি প্রাথমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মোট ১ লাখ ৪৫ হাজার ৫৬৩ জন পরীক্ষার্থী প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীতে অশগ্রহণ করেছে। এব মধ্যে মহানগরের পরীক্ষার্থীর সংখ্যা ৪৭ হাজার ২৯০ জন। আর উপজেলাগুলোর পরীক্ষার্থী সংখ্যা ৯৮ হাজার ২৭৩জন। জেলায় ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছেন ২৫ হাজার ৯৪৬ জন। ৩৪৯টি পরীক্ষা কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন তিনি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

আপনার মন্তব্য

up-arrow