২০ নভেম্বর, ২০১৮ ১৯:৫৪

চলতি মাসেই রাস্তা কাটা শেষ করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চলতি মাসেই রাস্তা কাটা শেষ করার নির্দেশ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন ওয়াসার পানির সংযোগ লাইন স্থাপন ও উন্নয়ন কাজসহ সরকারি ও সেবা প্রতিষ্ঠানসমূহের রাস্তা কাটার কাজ আপাতত স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন। সংযোগ লাইন স্থাপনের জন্য নগরীর বিভিন্ন স্থানের রাস্তা সমূহ কাটার কারণে নাগরিক ভোগান্তি হচ্ছে। আবার জনস্বার্থে এই উন্নয়ন কার্যক্রম বন্ধও রাখা যাচ্ছে না। তাই চলতি বছর নভেম্বর মাস পর্যন্ত সংযোগ লাইন স্থাপনের জন্য রাস্তা কাটার কাজ চলবে। এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত আর কোনো সংস্থাকে সংযোগ লাইনের জন্য রাস্তার কাটার অনুমতি দেয়া হবে না। এর মধ্যে সংযোগ লাইন স্থাপনের জন্য কাটা সড়কগুলো মেরামত ও গর্ত ভরাট করে যান চলাচলের উপযোগী করবে চসিক।    

মঙ্গলবার সকালে চসিকের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে ৪০তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। চসিক সচিব মোহাম্মদ আবুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিরেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু শাহেদ চৌধুরী, মেয়রের একান্ত সচিব মুফিদুল আলম, উপপুলিশ কমিশনার সদর শ্যামল বৈদ্য নাথ প্রমুখ।

তাছাড়াও সভায় চসিকের পক্ষ থেকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মহান বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিগ্রহণ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ সহশিক্ষা কার্যক্রম, টেকনিক্যাল ইনস্টিটিউটে বিভিন্ন ট্রেড কোর্স চালু, স্কুল-কলেজে মাদক জঙ্গিবাদ, বাল্যবিয়ে রোধে সচেতনতামূলক প্রচারণামূলক কর্মসূচি গ্রহণ, অবকাঠামোগত উন্নয়নসহ নগরীর যানজট সমস্যার নিরসনে বাস ট্রাক টার্মিনাল, ফুটওভার ব্রিজ, যত্রতত্র গরু-মহিষ জবাই বন্ধ, যাত্রী ছাউনি-পাবলিক টয়লেট-কিচেন মার্কেট নির্মাণ করা হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর