১৪ জানুয়ারি, ২০১৯ ১৮:০৫

সিভাসুতে অত্যাধুনিক জিমনেসিয়াম উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সিভাসুতে অত্যাধুনিক জিমনেসিয়াম উদ্বোধন

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) শিক্ষার্থীদের জন্য চালু করা হয়েছে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত একটি জিমনেসিয়াম। রবিবার বিকেলে আনুষ্ঠানিক এটি উদ্বোধন করেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের নিয়মিত শরীরচর্চার সুযোগ করে দিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই জিমনেসিয়াম প্রতিষ্ঠা করে। 

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. এম. নুরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো. আ. হালিম, পোল্ট্রি রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টরের (পিআরটিসি) পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বস, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (বহিরাঙ্গন) প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. শারমীন চৌধুরী, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ, লাইব্রেরিয়ান মো. হাবিবুর রহমান এবং শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. মজিবুর রহমান প্রমুখ।   

জিমনেসিয়াম উদ্বোধনকালে উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, ‘ভালোভাবে পড়াশোনা করার জন্য প্রয়োজন সুস্বাস্থ্য। আর সুস্বাস্থ্যের জন্য প্রয়োজন নিয়মিত শরীরচর্চা। শিক্ষার্থীদেরকে পড়াশোনার পাশাপাশি শরীর গঠনে সচেতন করে তোলাই এই জিমনেসিয়ামের মুখ্য উদ্দেশ্য।’  

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর