১৮ জানুয়ারি, ২০১৯ ১৬:৩১

চট্টগ্রামে ৮ রুটে দিনে ভারী যান চলাচল নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ৮ রুটে দিনে ভারী যান চলাচল নিষিদ্ধ

চট্টগ্রাম নগরীর যানজট নিরসণে আটটি রুটে দিনে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখার উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)। শুক্রবার সকাল আটটা থেকে এ উদ্যোগ কার্যকর হয়।

এখন থেকে সকাল আটটা থেকে রাত আটটা নগরীতে ভারী যানবাহন চলতে পারবে না। তবে জরুরি আমদানীকৃত খাদ্যদ্রব্য, পণ্য ও রপ্তানিযোগ্য গার্মেন্ট পণ্য পরিবহনের জন্য চট্টগ্রাম চেম্বার এবং বিজিএমইএ’র ইস্যুকৃত স্টিকার লাগিয়ে বিশেষ ব্যবস্থায় চলাচল করতে পারবে।

জানা যায়, প্রতিদিন সকাল আটটা হতে রাত আটটা পর্যন্ত পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান, লং-ভ্যাহিকেল, প্রাইম মুভারসহ অন্যান্য পণ্য ও মালবাহী যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এ উদ্যোগের আওতায় বন্দর কেন্দ্রীক প্রধান সড়কসহ আন্তঃজেলা যোগাযোগের সড়ক ছাড়া বালুছড়া বিআরটিএ থেকে অক্সিজেনমুখি, অক্সিজেন মোড় থেকে ষোলশহর ২নং গেটমুখি, কাপ্তাই রাস্তার মাথা থেকে বহদ্দারহাট বাস টার্মিনালমুখি, আটমার্সিং থেকে স্টেশন রোডমুখি, কদমতলী (নীচের অংশ) থেকে আটমার্সিং মুখি, কর্ণফুলী নতুন ব্রীজ থেকে বাকলিয়া ও কোতয়ালী থানার মোড় মুখি, মাঝিরঘাট রোড থেকে নিউ মার্কেট মুখি এবং নেওয়াজ হোটেল থেকে সিটি কলেজমুখি সড়কে ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

সিএমপি’র অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান বলেন, ‘যানজট নিরসনে এ উদ্যোগ নেয়া হয়েছে। এ উদ্যোগের ফলে নগরীতে যানজট নিরসন হবে।’


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর