১৮ জানুয়ারি, ২০১৯ ২১:০৬

চট্টগ্রামে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা দিল 'ওয়াই-স্যাব'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা দিল 'ওয়াই-স্যাব'

চট্টগ্রাম নগরের দক্ষিণ কাট্টলীর সাগর পাড়ের সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা প্রদান করল চিকিৎসক এবং মেডিকেল শিক্ষার্থীদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন ইয়াং সোশ্যাল এক্টিভিজম বাংলাদেশ-ওয়াই-স্যাব।

গতকাল শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গঠিত অবৈতনিক স্কুল ‘মায়াফুল বিদ্যাপীঠে’ স্কুল হেলথ কর্মসূচির মাধ্যমে এ সেবা দেওয়া হয়।  

ক্যাম্পেইনে স্কুলটির ৬০ শিশু শিক্ষার্থীদের ব্রাশ করার নিয়ম, হাত ধুয়ার নিয়ম, পরিচ্ছন্নতা, খাদ্যাভ্যাস, স্বাস্থ্য বিষয়ে সচেতনতা, স্কুলে অধ্যয়নরত শিশুদের বিনামূল্য চিকিৎসা সেবা প্রদান ও ওষুধ বিতরণ করা হয়। একই সঙ্গে ক্যাম্পেইনে আগত শিক্ষার্থীদের অভিভাবকদেরও বিভিন্ন বিষয়ে স্বাস্থ্য পরামর্শ প্রদান করা হয়। হেলথ ক্যাম্পের সার্বিক তত্ত্বাবধান করেন ওয়াই-স্যাব’র  ফাউন্ডার প্রেসিডেন্ট ডা. হামিদ হোছাইন আজাদ। কর্মসূচিতে চিকিৎসা সেবা প্রদান করেন ওয়াই-স্যাব চিকিৎসক পরিষদের ডা. সুমাইয়া শায়কা, ডা. তামান্না আজিম, ডা, ফাহমিদা নাহিদ এবং ডা. ইশরাত শাহ্‌রিন আরাফাত। 

উপস্থিত  ছিলেন ‘মায়াফুল বিদ্যাপীঠ’ ব্যবস্থাপনা পরিষদের বশির আহমেদ, মো. ওমর  ফারুক রিটন, মো. মনজুর মোরশেদ এবং সুজন চৌধুরী। কর্মসূচীতে ওয়াই-স্যাব’র সর্বমোট ১৭ জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করেন। 

বিডি-প্রতিদিন/১৮ জানুয়ারি, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর