২৭ জানুয়ারি, ২০১৯ ২১:৫১

সাবেক সাংসদ ও কূটনৈতিক নূরুল আলম চৌধুরী আর নেই

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সাবেক সাংসদ ও কূটনৈতিক নূরুল আলম চৌধুরী আর নেই

বর্ষীয়ান রাজনীতিক, সাবেক সংসদ সদস্য ও কূটনৈতিক, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল আলম চৌধুরী আর নেই। আজ রবিবার ভোর সাড়ে ৫টার দিকে নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এই রাজনীতিকের মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

নুরুল আলম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোক জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালামসহ উত্তর, দক্ষিণ, মহানগর আওয়ামী লীগের নেতারা।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে তিনি ষাটের দশকে ছাত্রলীগের রাজনীতিতে পা রাখেন। ৭১ এর রণাঙ্গনের এই মুক্তিযুদ্ধা স্বাধীনতার পর চট্টগ্রামের ফটিকছড়ি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৭৩ সালের সংসদে তিনি ছিলেন সর্বকনিষ্ঠ সংসদ সদস্য। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর প্রতিবাদ করেছিলেন তিনি। এজন্য তাকে কারাগারেও যেতে হয়। এরপর ১৯৮৬ সালেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন ফটিকছড়ি নির্বাচনি এলাকা থেকে। ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তাকে ওমানের রাষ্ট্রদূত করা হয়।

উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম জানান, সোমবার সকাল ১০টায় নগরীর জমিয়তুল ফালাহ ময়দানে নুরুল আলম চৌধুরীর প্রথম নামাজে জানাজা, বাদ জোহর ফটিকছড়ি কলেজমাঠে দ্বিতীয় নামাজে জানাজা এবং বাদ আসর ফটিকছড়ির গোপালঘাটা মতিউর রহমান প্রাথমিক বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজা শেষে গ্রামের কবরস্থানে তাকে দাফন করা হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর