১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:৫৪

টেপ মোড়ানো বেগুন নিয়ে চবিতে লঙ্কাকাণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

টেপ মোড়ানো বেগুন নিয়ে চবিতে লঙ্কাকাণ্ড

টেপ মোড়ানো বোমা সদৃশ্য একটি বেগুন নিয়ে লঙ্কাকাণ্ড ঘটেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি)। বোমার আদলে টেপ মোড়ানো  বেগুনটি দেখতে পেয়ে চবি’তে বোমা আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)’র বোমা নিষ্ক্রিয় ইউনিট ঘটনা স্থলে গিয়ে টেপ মোড়ানো বস্তুটি বেগুন বলে নিশ্চিত করে। 

বৃহস্পতিবার রাতে এ বেগুনটি সবার নজরে আশে। এরপর থেকেই সারা ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আশপাশের এলাকা ঘিরে রাখে পুলিশ। এরপর শুক্রবার সকালে সিএমপি’র বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা ক্যাম্পাসে গিয়ে তা বেগুন বলে নিশ্চিত করে।

সিএমপির বোমা নিষ্ক্রিয়করণ টিমের সদস্যরা জানিয়েছেন, একটি বেগুনকে টেপ দিয়ে মুড়িয়ে হ্যান্ডগ্রেনেডের আকৃতি দেয়া হয়। যাতে বোমার মত কিছু তারও সংযুক্ত করা হয়। কিন্তু বাস্তবে তাতে কোন বিস্ফোরক ছিল না। পরিকল্পিতভাবে আতঙ্ক ছড়াতে এটা করা হয়েছিল। এরআগে বুধবার সীতাকুণ্ড পৌরসভা এলাকায় উপমহাদেশের সনাতন স¤প্রদায়ের অন্যতম তীর্থস্থান ভোলাগিরি আশ্রমের সামনে থেকে পরিত্যক্ত অবস্থায় একটি তাজা বোমা উদ্ধার করা হয়। এটি স্থানীয়ভাবে তৈরি বোমা বলে জানিয়েছে সিএমপি বোমা নিষ্ক্রিয় ইউনিট।

চবি প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, এ রকম একটি বিষয়ের খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করি। পরে সিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটকে বিষয়টি অবহিত করি। তারা শুক্রবার সকাল ১১ টার দিকে এসে  নশ্চিত করেন এটি কোন বোমা নয়, একটি বেগুনকে কালো টেপ মোড়িয়ে বোমা সদৃশ বানানো হয়েছে। ক্যাম্পাসে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে কেউ এমনটাই করেছে।

বাংলাদেশ প্রতিদিনের চবি প্রতিনিধি জানান, বৃহস্পতিবার রাত ১০ টার দিকে আইন অনুষদের ডিনের কার্যালয়ের সামনে বোমা সদৃশ্য পড়ে থাকতে দেখতে পেয়ে বিশ্ববিদ্যালয় প্রহরীরা পুলিশকে খবর দেয়। পরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পাঁচ সদস্যের একটি টিম বিষয়টি নিশ্চিত করেন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর