১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:১৪

চট্টগ্রামে বিভিন্ন মামলার করণীয় নিয়ে আলোচনা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে বিভিন্ন মামলার করণীয় নিয়ে আলোচনা

প্রতীকী ছবি

চট্টগ্রামে বিচারাধীন বিভিন্ন মামলার ভুলক্রুটি, সমস্যা ও সমাধানের উপায় ও করণীয় নিয়ে পুলিশ ও ম্যাজিস্ট্রেটদের মধ্যে আলোচনা হয়েছে। আলোচনায় সভায় মাদক মামলা ও মামলার তদন্ত নিয়ে ‘বিপাকে’ রয়েছেন বলেও জানিয়েছেন রাউজানসহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা। 

সোমবার বিকেলে চট্টগ্রাম আদালতে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমী।

এসময় রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কেপায়েত উল্লাহ বলেন, মাদক ধরলেও দোষ, না ধরলেও দোষ। না ধরলে বলে পুলিশ মাদক ব্যবসা করে। ধরলে বলে পুলিশ ঢুকিয়ে দিয়েছে।

র‌্যাব প্রসঙ্গে তিনি বলেন, গত কয়েকদিন আগে র‌্যাব থানায় জব্দ করা তিন ট্রাক মদ দিয়েছে। আমি অনেক চেষ্টা করেছি রাউজানে ধ্বংসের জন্য, পারিনি। সেখান থেকে চট্টগ্রামে আনার জন্য ট্রাক ভাড়া করেছি ৩ হাজার ৫০০ টাকা দিয়ে। সেখানে ৩০০ টাকা লেবার খরচ দিয়েছি, এখানে (আদালতে) দিয়েছি ৩০০ টাকা। একটা মামলা তদন্ত করার জন্য ২ হাজার টাকা পান তদন্ত কর্মকর্তা। এখন তিনি এত টাকা কোথায় পাবেন, স্যার? মাদকের গাড়ি ধরার পর আবার রেকার দিয়ে আনতে গেলে ৬ হাজার টাকা খরচ হয়ে যায়। এখন আমরা মাদক নিয়ে বিপাকে আছি, স্যার।

এসময় উপস্থিত বিচারকদের কাছে বেশকিছু দাবিও তুলে ধরেন মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তারা। উপস্থিত বিচারকরা মাদক মামলাসহ অন্যান্য মামলার তদন্ত দ্রুত সময়ের মধ্যে শেষ করতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান হয়।

সভায় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রবিউল আলমসহ অন্যান্য বিচারক, জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট  মোহাম্মদ মাশহুদুল কবীর, জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আফরুজুল হক টুটুল, জেলার বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), র‌্যাব-৭, সিআইডি, রেলওয়ে পুলিশ, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা অংশ নেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর