Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৪৩

চট্টগ্রামে গ্যাস সরবরাহ স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে গ্যাস সরবরাহ স্বাভাবিক
প্রতীকী ছবি

চট্টগ্রামে প্রায় ৫৬ ঘণ্টা পর গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়েছে। পাইপলাইন কেটে যাওয়ায় গত শনিবার বিকেল ৪টা থেকে চট্টগ্রাম নগরীর বড় অংশে গ্যাসের সরবরাহ বন্ধ হয়ে যায়। আজ মঙ্গলবার সকাল থেকে পুনঃরায় গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়েছে। কর্ণফুলী গ্যাস বিতরণ কোম্পানি (কেজিডিসিএল) ব্যবস্থাপক অনুপম দত্ত বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে গ্যাসের কারণে চট্টগ্রামের শিল্প প্রতিষ্ঠানে গ্যাস না থাকায় উৎপাদন বন্ধ ছিল। ফলে চট্টগ্রাম রপ্তানিপ্রক্রিয়াজত করণ এলাকার ২২টি কারখানা বন্ধ ছিল। গ্যাস সরবরাহ স্বাভাবিক হওয়ায় আবারও চালু হয়েছে এসব প্রতিষ্ঠান।

অনুপম দত্ত আরো বলেন, ক্ষতিগ্রস্ত লাইন মেরামতের পর সোমবার মধ্যরাত থেকেই গ্যাস সরবরাহ শুরু হয়। মঙ্গলবার সকাল থেকে সব এলাকায় গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়েছে। তিনি আরো জানান সোমবার সন্ধ্যা ৭টা থেকে কাটা পড়া লাইন মেরামতের কাজ শুরু হয়েছিলো। প্রায় ৫ ঘণ্টা চেষ্টার পর রাত সাড়ে ১২টায় মেরামত কাজ শেষ হয়। এর পরপরই নগরীতে গ্যাস সরবরাহ শুরু করা হয়।

একই প্রসঙ্গে চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকা (সিইপিজেড) মহাব্যবস্থাপক মো. খুরশেদ আলম বলেন, গ্যাস সংকটের কারণে সোমবার কিছু প্রতিষ্ঠান বন্ধ থাকলেও মঙ্গলার থেকে তা চালু হয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রাম নগরীর ইপিজেড থানার আকমল আলী রোডে মাইট্ট্যাখাল থেকে মাটি তুলতে গিয়ে গত শুক্রবার রাতে গ্যাসের একটি হাইপ্রেশার লাইন কেটে ফেলে সিটি করপোরেশনের কর্মীরা। এর ফলে শনিবার বিকেল ৪টা থেকে চট্টগ্রাম নগরীর বড় অংশে গ্যাসের সরবরাহ বন্ধ হয়ে যায়। খালের মধ্যে ১২ ফুট গভীরে ২৪ ইঞ্চি ব্যাসের হাইপ্রেশার লাইনটি কেটে যাওয়ায় নগরীর হালিশহর, পতেঙ্গা, ইপিজেড, সদরঘাট, বন্দর, কোতোয়ালীর বিভিন্ন অংশে গ্যাস সরবরাহ পুরোপুরি বন্ধ হয়ে যায়।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য