Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৯ ২১:২৩

চট্টগ্রামে দুইদিন ব্যাপী দরসুল কোরআন মাহফিল ১৫ ও ১৬ মার্চ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে দুইদিন ব্যাপী দরসুল কোরআন মাহফিল ১৫ ও ১৬ মার্চ

সেবাধর্মী সংস্থা আঞ্জুমানে খুদ্দামুল মোসলেমীন বাংলাদেশের উদ্যোগে দুইদিন ব্যাপী ১৬ তম পবিত্র দরসুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হবে। আগামী ১৫ ও ১৬ মার্চ বিকাল ২টা থেকে চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

প্রথমদিন শুধুমাত্র মহিলাদের উদ্দেশ্যে এবং দ্বিতীয় দিন পুরুষদের উদ্দেশ্যে দরস পেশ করা হবে। দেশের খ্যাতিমান বরেণ্য ইসলামী ব্যাক্তিত্বগণ কোরআনের ওপর দরস পেশ করবেন। এবার ৫০ হাজার শ্রোতা সমাগমের প্রস্তুতি নেওয়া হয়েছে। বুধবার দুপুরে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দরসুল কোরআন প্রস্তুতি কমিটির সদস্য সচিব স ম হামেদ হোসাইন। উপস্থিত ছিলেন প্রস্তুতি কমিটির আহবায়ক অ্যাড. এম আবু নাছের তালুকদার, ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব কাজী জসিম উদ্দিন, সদস্য অধ্যক্ষ এস এম ফরিদ উদ্দিন, এম সোলায়মান ফরিদ, সংগঠক মহিউল আলম চৌধুরী প্রমুখ।

লিখিত বক্তব্য বলা হয়, পবিত্র কোরআনকে খন্ডিতভাবে উপস্থাপন করে মুসলিম মিল্লাতের মধ্যে অবাঞ্চিত বিভ্রান্তি ছড়াচ্ছে। ফলে কোনটি সত্য কোনটি মিথ্যা তা নির্ণয় করতে না পেরে সাধারণ মানুষ ক্রমাগতভাবে বিপথগামী হচ্ছে। তাই পবিত্র কোরআনের পূর্ণাঙ্গ আদর্শ এবং ইসলামের প্রকৃত মর্মার্থ সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে আমরা গত ১৫ বছর ধরে দরসুল কোরআন মাহফিলের আয়োজন করে আসছি। আমরা মনে করি, এই মাহফিল সত্যকে তুলে ধরতে একটি ঐতিহাসিক ভুমিকা রাখছে।    

লিখিত বক্তব্যে বলেন, ‘দরসুল কোরআন মাহফিলে চট্টগ্রামের বিভিন্ন উপজেলা এবং দেশের বিভিন্ন জেলা থেকে বাসসহকারে মাহফিলে যোগদান করেন। এই মাহফিল এখন মুসলিম মিল্লাতের কাছে একটি ঐক্যের প্রতীকে রূপ নিচ্ছে। আগামীতে এই মাহফিল আরো বেশি সমৃদ্ধ করে আয়োজন করা হবে।’

 
বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য