২৭ মার্চ, ২০২৪ ১৭:৪৩

চট্টগ্রামে টানা কর্মবিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে টানা কর্মবিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা মাসিক  ভাতা বৃদ্ধি এবং পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের বকেয়া ভাতা পরিশোধসহ চার দফা দাবিতে টানা টানা কর্মবিরতি পালন করছেন। চতুর্থ দিনের মতো বুধবারও তারা কর্মবিরতি পালন করেন।

গত শনিবার থেকে চিকিৎসকরা এ কর্মবিরতি পালন করছেন। বর্তমানে চমেক হাসপাতালে ইন্টার্নি চিকিৎসক আছেন ২৫০ জন এবং পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসক আছেন প্রায় ৭০ জন। বর্তমানে পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকের ভাতা ২৫ হাজার এবং ইন্টার্ন চিকিৎসকের ভাতা ১৫ হাজার টাকা। 

চমেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মুকেশ রঞ্জন দে বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৪৮ ঘণ্টার কর্মবিরতি  ছিল। কিন্তু দাবি আদায় না হওয়ায় আগামীকাল দুপুর পর্যন্ত কর্মসূচি বৃদ্ধি করা হয়। তবে বৃহস্পতিবার ঢাকার কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে মন্ত্রীর আলোচনা করার কথা। দাবি আদায় হলে কর্মবিরতি প্রত্যাহার করা হবে।

চিকিৎসকদের চার দফা দাবির মধ্যে আছে, ইন্টার্ন চিকিৎসকদের বেতন ৩০ হাজার টাকা এবং পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের বেতন বাড়িয়ে ৫০ হাজার টাকা করা, পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের (এফসিপিএস, রেসিডেন্ট ও নন রেসিডেন্ট) বকেয়া ভাতা প্রদান করা, ১২টি প্রাইভেট ইনস্টিটিউটের নন-রেসিডেন্ট ও রেসিডেন্টদের আকস্মিক ভাতা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার পূর্বক ভাতা পুনর্বহাল করা এবং চিকিৎসক সুরক্ষা আইন প্রণয়ন করা।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর