২৪ অক্টোবর, ২০১৫ ১০:৫০

এএসআই খুন আর হোসেনী দালানে বিস্ফোরণ একসূত্রে গাথা: আইজিপি

নিজস্ব প্রতিবেদক

এএসআই খুন আর হোসেনী দালানে বিস্ফোরণ একসূত্রে গাথা: আইজিপি

রাজধানী দারুসসালামে খুন হওয়া এএসআই ইব্রাহিম মোল্লার খুনের সঙ্গে হোসেনি দালানে বোমা বিস্ফোরণের যোগসূত্র আছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক। স্বাধীনতা বিরোধী চক্রই এ ঘটনা ঘটিয়েছে বলে মনে করেন তিনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শনিবার সকালে বোমা বিস্ফোরণে আহতদের দেখতে এসে তিনি বলেন, ‘আমরা প্রথমিক তদন্তে জানতে পেরেছি, স্বাধীনতাবিরোধী চক্ররাই এ বোমা বিস্ফোরণ ঘটিয়েছে। পুলিশের এএসআই হত্যাকাণ্ড আর এই বোমা বিস্ফোরণ একই সূত্রে গাঁথা।’

এএসআই ইব্রাহিম হত্যাকাণ্ডে আটকের বিষয়ে তিনি বলেন, ‘ঘটনাস্থল থেকে আটক মাসুদের কাছ থেকে অনেক তথ্য পেয়েছি। বড় ধরনের নাশকতার তথ্য তার কাছ থেকে পাওয়া গেছে। নাশকতার জন্য তারা বিভিন্ন বৈঠক করেছে এবং বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে নাশকতার পরিকল্পনা করেছে। পুলিশ ও গোয়েন্দারা তৎপর থাকায় বড় কোনো নাশকতা ঘটাতে পারেনি।’

আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় শুক্রবার রাত ১টা ৫৫ মিনিটের দিকে হোসেনী দালান চত্বরে পরপর তিনটি বোমার বিস্ফোরণ ঘটে। ওই ঘটনায় এক যুবক নিহত হন। আহত হন শতাধিক। তাদের ঢাকা মেডিকেল ও মিটফোর্ড মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন গুরুতর আহতরা হলেন- রিনা খাতুন (৩৮), তার ভাই সানোয়ার হোসেন (৬৩), রনি (২৫), নুর হোসেন (৫৫), আয়েশা আক্তার (৫০), জামাল হোসেন (৫০) আইসিউতে, রুনা বেগম (৩০), সোহান (১১), মনির হোসেন (৩৬), হালিমা আক্তার (২০) ও কামাল হোসেন (২২)।

এ ছাড়া আবদুর রহিম (৩০), নাঈম হোসেন (৩৫), লাবনী আকতার (১৪), আয়েশা আকতার (১২), সালাউদ্দিন (৪৫), তুহিন (১২), সুদীপ (২১), মাহবুবুর রহমান (২৬), রাকিব হোসেন (২৬) ও আয়াত উদ্দিন (২৬) চিকিৎসা নিয়ে চলে গেছেন।

এদিকে, মিটফোর্ড হাসপাতালে আহত ৩১ জনকে নেওয়া হয় বলে হাসপাতালের জরুরি বিভাগ থেকে জানানো হয়েছে।

 

বিডি-প্রতিদিন/২৪ অক্টোবর ২০১৫/ এস আহমেদ



এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর