১৭ নভেম্বর, ২০১৫ ১২:৪৫

দুদকের ৮৬ কর্মকতার দপ্তর রদবদল

নিজস্ব প্রতিবেদক

দুদকের ৮৬ কর্মকতার দপ্তর রদবদল

দুর্নীতি দমন কমিশন (দুদক) ৮৬ কর্মকতার দপ্তর রদবদল করা হয়েছে। গত রবিবার বিকালে আট পরিচালকসহ মোট ৮৬ কর্মকর্তাকে প্রধান কার্যালয়সহ দেশের বিভিন্ন দুদক অফিসে বদলি করার আদেশ জারি করা হয়। এ ৮৬ কর্মকর্তার মধ্যে আট পরিচালক, ১৬ উপ-পরিচালক, ৪৫ সহকারী পরিচালক ও ১৭ উপ-সহকারী পরিচালক রয়েছেন। দুদক সচিব আবু মো. মোস্তফা কামাল স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপন অবিলম্বে কার্যকর করা হবে বলে জানান হয়। 

এর আগে গত ১০ নভেম্বর পাঁচ পরিচালকসহ ৫৮ কর্মকর্তার পদোন্নতি দেওয়া হয়। পদোন্নতি প্রাপ্ত ৫৮ কর্মকর্তার মধ্যে রয়েছেন- পাঁচ পরিচালক, নয় উপ-পরিচালক, ২৯ সহকারী পরিচালক, ১২ উপ-সহকারী পরিচালক ও তিন কোর্ট পরিদর্শক। এর ধারাবাহিকতায় ওই কর্মকর্তারাসহ ৮৬ জন কর্মকর্তাকে পদায়ন ও বদলি করা হয়েছে।  বদলি করা ৮ পরিচালক হলেন- এ কে এম জায়েদ হোসেন খানকে খুলনা বিভাগীয় কার্যালয় থেকে দুদকের প্রধান কার্যালয়ের পরিচালক (অনিষ্পন্ন বিষয়াদি ও পরিদর্শন), আবু মোহাম্মদ আরিফ সিদ্দিকীকে বরিশাল বিভাগীয় কার্যালয় থেকে খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক। এছাড়া নাসিম আনোয়ারকে ঢাকা প্রধান কার্যালয় (অনিষ্পন্ন বিষয়ক ও পরিদর্শন) থেকে ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক। মনজুর আহম্মদকে রাজশাহী বিভাগীয় কার্যালয় থেকে প্রধান কার্যালয়ের (অর্থ ও হিসাব) পরিচালক পদে, উপ-পরিচালক (প্রশিক্ষণ) আক্তার হোসেনকে পদোন্নতি দিয়ে বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক, উপ-পরিচালক (অনুসন্ধান ও তদন্ত-১) মো. আবু সাঈদকে পদোন্নতি দিয়ে রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক, উপ-পরিচালক (বিশেষ অনুসন্ধান ও তদন্ত-১)  মীর মো. জয়নুল আবেদীন শিবলীকে পদোন্নতি দিয়ে প্রধান কার্যালয়ের (পর্যবেক্ষণ ও মূল্যায়ন) পরিচালক ও অতিরিক্ত দায়িত্ব বিশেষ অনুসন্ধান তদন্ত-২ এবং উপ-পরিচালক (অনুসন্ধান ও তদন্ত-১) শিরীন পারভীনকে পদোন্নতি দিয়ে প্রধান কার্যালয়ের পরিচালক (গবেষণা ও পরীক্ষণ) করা হয়েছে।
 
উপ-পরিচালক পদে বদলিকৃত ১৬ কর্মকর্তা হলেন: ডা. মো. নূরুল হককে প্রধান কার্যালয়ের দৈনিক ও সামপ্রতিক অভিযোগ সেল থেকে দুদক সচিবের একান্ত সচিব, সৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহকে কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয় থেকে প্রধান কার্যালয়ের বিশেষ অনুসন্ধান ও তদন্ত-২ শাখায়, শেখ মো. ফানাফিল্যাকে প্রধান কার্যালয়ের পর্যবেক্ষণ ও মূল্যায়ন থেকে প্রশিক্ষণ শাখায়, মোহাম্মদ আবুল কালাম আজাদকে ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয় থেকে কুমিল্লায়, জাহাঙ্গীর আলমকে বিশেষ অনুসন্ধান ও তদন্ত-২ থেকে ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ে, মো. জাহাঙ্গীর আলমকে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ থেকে প্রধান কার্যালয়ের বিশেষ অনুসন্ধান ও তদন্ত-১ বিভাগে, মো. মোশারফ হোসেইন মৃধাকে সমন্বিত জেলা কার্যালয় চট্রগ্রাম-২ থেকে প্রধান কার্যালয়ের অনু: ও তদন্ত-৩ বিভাগে,  মোসা. মাহফুজা খানমকে প্রধান কার্যালয়ের সংস্থাপন থেকে দৈনিক ও সামপ্রতিক অভিযোগ সেলে, সহকারী পরিচালক এ বি এম আব্দুস সবুরকে (অনিষ্পন্ন বিষয়ক সেল-১) পদোন্নতি দিয়ে প্রধান কার্যালয়ের একই বিভাগের উপ-পরিচালক, মো. মনজুর আলমকে (অনি. বি. সেল-২) পদোন্নতি দিয়ে একই বিভাগের উপ-পরিচালক, মো. হেলাল উদ্দিন শরীফকে (অনি. বি. সেল-১)  পদোন্নতি দিয়ে পর্যবেক্ষণ ও মূল্যায়ন বিভাগের উপ-পরিচালক, সৈয়দ আহমেদকে (অনি. বি. সেল-২)  পদোন্নতি দিয়ে চট্রগ্রাম-২ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক, রফিকুল ইসলামকে (সংস্থাপন) পদোন্নতি দিয়ে একই বিভাগের উপ-পরিচালক,  আবু বকর সিদ্দিককে (ঢাকা-১) পদোন্নতি দিয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ,  শেখ আবদুস ছালামকে ( বিশেষ অনুসন্ধান ও তদন্ত-২)  পদোন্নতি দিয়ে প্রধান কার্যালয়ের বিশেষ অনু ও তদন্ত-১ এর উপ-পরিচালক এবং মো. সামছুল আলমকে (ঢাকা-২) পদোন্নতি দিয়ে প্রধান কার্যালয়ের বিশেষ অনু ও তদন্ত-১ এর উপ-পরিচালক করা হয়েছে। এছাড়া ৪৫ সহকারী পরিচালক ও ১৭ উপ-সহকারী পরিচালককে দুদকের প্রধান কার্যালয়সহ দুদকের বিভিন্ন কার্যালয়ে বদলি করা হয়েছে।

 

বিডি-প্রতিদিন/ ১৭ নভেম্বর, ২০১৫/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর