১৭ নভেম্বর, ২০১৫ ১৪:৫২

কারাগারে নূর হোসেনকে দুদকের নোটিশ

অনলাইন ডেস্ক

কারাগারে নূর হোসেনকে দুদকের নোটিশ

ট্রাক হেলপার থেকে বিশাল সম্পদের মালিক বনে যাওয়া নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনের কাছে কারাগারে সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুপুরে গাজীপুর কাশিমপুর কারাগার-২ এ নোটিশটি পাঠায় দুদক। দুদক সুত্র জানায়, নূর হোসেনের পাশাপাশি নারায়ণগঞ্জে নূর হোসেনের বাড়িতে তার স্ত্রীর সম্পদের হিসাব চেয়েও নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে সাত কর্ম দিবসের মধ্যে দুদকের কাছে সকল স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব দিতে বলা হয়েছে।

দুদক সূত্র জানিয়েছে, নোটিশ পৌঁছার পর কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে নূর হোসেনকে জিজ্ঞাসাবাদ করবে দুদক।

নূর হোসেনকে দেশে ফিরিয়ে আনার পর তাকে রিমান্ডে নেওয়ার আবেদন না করায় পুলিশের বিরুদ্ধে নানা সমালোচনা হচ্ছে। রিমান্ডে নেওয়া যাবে কি যাবে না—সে বিষয়েও বিতর্ক হচ্ছে। এর মধ্যেই দুদক তাকে জিজ্ঞাসাবাদ ও সম্পদ বিবরণীর নোটিশ জারির সিদ্ধান্ত নেয়।

২০১৪ এর এপ্রিলের নারায়ণগঞ্জের কাউন্সিলর নজরুল ইসলামসহ সাতজনকে হত্যার পর নূর হোসেন পালিয়ে গেলে ২৯ মে তার সম্পদের অনুসন্ধানে নামে দুদক। পরে এই অনুসন্ধান কার্যক্রম অনেকটা্ই স্থবির হয়ে পড়েছিল।

দুদক সূত্র জানায়, দেড় বছরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বরখাস্ত এই কাউন্সিলরের প্রায় আট কোটি টাকার সম্পদ থাকার তথ্য পাওয়া গেছে।

জাতীয় পার্টির মাধ্যমে রাজনীতিতে আসা নূর হোসেন পরে বিএনপিতে যোগ দিয়েছিলেন। আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার পর তিনি ফের দল বদল করেন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর হওয়ার পাশাপাশি সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি হন। তার বিরুদ্ধে চাঁদাবাজি, নদী দখল, ভূমি দখলসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে।

বিডি-প্রতিদিন/১৭ নভেম্বর ২০১৫/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর