১৭ নভেম্বর, ২০১৫ ১৬:২৫
পুলিশের বাসা থকে লাশ উদ্ধার

স্কুলছাত্র সাঈদ হত্যা মামলার বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক, সিলেট


স্কুলছাত্র সাঈদ হত্যা মামলার বিচার শুরু

সিলেটে স্কুলছাত্র আবু সাঈদ হত্যা মামলার বিচারকার্য শুরু হয়েছে। মঙ্গলবার পুলিশ সদস্যসহ ৪ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটির বিচার কাজ শুরু হয়।

এদিন, ট্রাইব্যুনালের বিচারক আবদুর রশিদ মামলার সকল আসামিদের উপস্থিতিতে অভিযোগ গঠন (চার্জ গঠন) করেন বলে জানিয়েছেন পিপি আবদুল মালেক।

অভিযুক্তরা হলেন- সিলেটের বিমানবন্দর থানার সাবেক কনস্টেবল এবাদুর রহমান, সিলেট জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাকিব, প্রচার সম্পাদক মাহিব হোসেন মাসুম ও র‌্যাবের কথিত সোর্স আতাউর রহমান গেদা ও মাহিব হোসেন মাসুম।

পিপি আব্দুল মালেক জানান, বিচার কাজ শুরুর আদেশের পর আগামী ১৯ নভেম্বর মামলার সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেছেন আদালত। এ মামলায় ৩৭ জনের সাক্ষ্যগ্রহণ করা হবে।

মামলার এজহার থেকে জানা যায়, চলতি বছরের ১১ মার্চ নগরীর শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র আবু সাঈদ অপহৃত হয়। পরে অপহরণকারীরা তার পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ঘটনার তিনদিন পর ১৪ মার্চ রাতে নগরীর ঝর্ণারপাড় সোনাতলাস্থ বিমানবন্দর থানার কনস্টেবল এবাদুর রহমানের বাসা থেকে শিশু সাঈদের বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ। এরপর ১৫ মার্চ সাঈদের বাবা আব্দুল মতিন কোতোয়ালি থানায় একটি মামলা করেন। গত ২৩ সেপ্টেম্বর চারজনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। অভিযুক্ত চারজনের মধ্যে এবাদুর, রাকিব ও গেদা ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন। অপর আসামি মাহিব হোসেন মাসুম পলাতক ছিলেন। ৮ নভেম্বর আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও মালামাল ক্রোকের নির্দেশ দিলে ১০ নভেম্বর সে আত্মসমর্পণ করেন।

বিডি-প্রতিদিন/১৭ নভেম্বর, ২০১৫/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর