২৫ নভেম্বর, ২০১৫ ১৭:৩৫

হোসেনি দালানে বোমা হামলা; তিনজন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

হোসেনি দালানে বোমা হামলা; তিনজন শনাক্ত

রাজধানীর পুরান ঢাকার হোসেনি দালানের সামনে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় বোমা হামলার ঘটনায় তিনজনকে শনাক্ত করেছে গোয়েন্দা পুলিশ। বুধবার দুপুরে ডিএমপির মিডিয়া কার্যালয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

মনিরুল ইসলাম বলেন, হোসেনি দালানের সামনে বোমা হামলার ঘটনার আগের দিন কামরাঙ্গীরচরে মাসুদ রহমান সুমনের বাসায় বোমাসহ বিস্ফোরক দ্রব্য পাওয়া যায়। গাবতলীতে এএসআই ইব্রাহিম মোল্লাকে ছুরিকাঘাত করার ঘটনায় অভিযান চালিয়ে তার বাসা থেকে এসব উদ্ধার করা হয়।

সুমন তাজিয়া মিছিলের হামলায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। তার স্বীকারোক্তি থেকে জানা যায়, হোসেনি দালানের বোমা হামলার সময় মোট তিনজন উপস্থিত ছিলেন। ওই তিনজনকে এরই মধ্যে শনাক্ত করা হয়েছে। তাদের গ্রেফতারে অভিযান চলছে।

মনিরুল ইসলাম বলেন, যেসব বোমা উদ্ধার করা হয়েছে তার সঙ্গে হোসেনি দালানে বিস্ফোরিত বোমাগুলোর হুবহু মিল রয়েছে। সুমন কিছু লোকের নাম বলেছে, তাদেরও গ্রেফতার করা হবে।

প্রসঙ্গত, ২২ অক্টোবর মধ্যরাতে হোসেনি দালানের সামনে তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় পরপর তিনটি বোমা বিস্ফোরিত হয়। পরে আরও দুটি বোমা বিস্ফোরিত হয়। ওই ঘটনায় আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সঞ্জু নামে একজনের মৃত্যু হয়। আহত হয় শতাধিক। পরে জামাল নামে আরও একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় চকবাজার থানায় একটি মামলা করে পুলিশ।

বিডি-প্রতিদিন/২৫ নভেম্বর ২০১৫/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর