২৫ নভেম্বর, ২০১৫ ১৯:৫৮

খুবির সমাবর্তনে গোল্ড মেডেল পেলেন ১৪ শিক্ষার্থী

অনলাইন ডেস্ক

খুবির সমাবর্তনে গোল্ড মেডেল পেলেন ১৪ শিক্ষার্থী

খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে বিভিন্ন স্কুলের (অনুষদ) পরীক্ষার ফলাফলে অসাধারণ কৃতিত্বের জন্য ১৪ জন শিক্ষার্থী গোল্ড মেডেল পেয়েছেন।

আজ বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের পঞ্চম সমাবর্তন অনুষ্ঠানে চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ওই ১৪ শিক্ষার্থীকে গোল্ড মেডেল পরিয়ে দেন।

গোল্ড মেডেলপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের- ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের ২০০৯-১০ শিক্ষাবর্ষের উজ্জ্বল বিশ্বাস, গণিত ডিসিপ্লিনের ২০১০-১১ শিক্ষাবর্ষের রীনা পারভীন, গণিত ডিসিপ্লিনের ২০১১-১২ শিক্ষাবর্ষের আফরোজা পারভীন, পদার্থ বিজ্ঞান ডিসিপ্লিনের ২০১২-১৩ শিক্ষাবর্ষের মো. ইমরান হোসেন, অ্যাগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের ২০১০-১১ শিক্ষাবর্ষের শেখ মোজাম্মেল হোসেন, ফিসারিজ অ্যান্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিনের ২০১১-১২ শিক্ষাবর্ষের শারমীন আক্তার, অ্যাগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের ২০১২-১৩ শিক্ষাবর্ষের জয়দেব গোমস্তা, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের- ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের ২০১০-১১ শিক্ষাবর্ষের মো. রুবেল হাসান বাপ্পী, ২০১১-১২ শিক্ষবর্ষের জান্নাতুল ফেরদৌস বৃষ্টি, ২০১২-১৩ শিক্ষাবর্ষের মোহাইমিনুল ইসলাম, সামাজিক বিজ্ঞান স্কুলের- অর্থনীতি ডিসিপ্লিনের ২০১১-১২ শিক্ষাবর্ষের অপূর্ব রায়, ২০১২-১৩ শিক্ষাবর্ষের নুসরাত জাহান, চারুকলা ইনস্টিটিউটের- প্রিন্ট মেকিং ডিসিপ্লিনের ২০১২-১৩ শিক্ষাবর্ষের লুৎফন্নাহার লিজা ও  জীব বিজ্ঞান স্কুলের- ফিসারিজ অ্যান্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিনের ২০০৯-১০ শিক্ষাবর্ষের জয়ন্ত বীর। জয়ন্ত বীর ছাড়া ১৩ জন শিক্ষার্থীই উপস্থিত থেকে গোল্ড মেডেল গ্রহণ করেছেন।

২০১১ থেকে ২০১৫ সালের ৩১ আগস্ট পর্যন্ত যেসব শিক্ষার্থীর চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে তারা এই পঞ্চম সমাবর্তনে অভিজ্ঞানপত্র (সনদপত্র) পেয়েছেন। সনদপত্রপ্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা প্রায় সাড়ে চার হাজার।

এর মধ্যে ১৫ জনকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন আইটি (পিজিডিআইটি) এবং একজনকে পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়। পিএইচডি ডিগ্রি পেয়েছেন মো. হাসানুজ্জামান।

বিডি-প্রতিদিন/ ২৫ নভেম্বর ১৫/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর