২৬ নভেম্বর, ২০১৫ ১৪:০৯

কিশোর খুনের দায়ে চাচাতো ভাইয়ের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

কিশোর খুনের দায়ে চাচাতো ভাইয়ের যাবজ্জীবন

সিলেটের বিয়ানীবাজারে কিশোর তারেক আহমদকে খুনের দায়ে তার চাচাতো ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার সিলেট জেলা দায়রা জজ মনির আহমদ পাঠোয়ারী এ হত্যা মামলার রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্ত লিয়াকত আলী বিয়ানীবাজার উপজেলার জালালনগর গ্রামের আরব আলীর ছেলে। নিহত তারেক আহমদ লিয়াকতের চাচা মানিক মিয়ার ছেলে।

মামলার বরাত দিয়ে সিলেট জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি শামসুল ইসলাম জানান, ২০১৩ সালের ১৬ আগস্ট তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তারেককে কুপিয়ে গুরুতর আহত করে লিয়াকত আলী। পরে আশঙ্কাজনক অবস্থায় তারেককে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় তারেকের মা আসমা বেগম বাদি হয়ে লিয়াকত আলী, তার মা তাহের বেগম ও আত্মীয় সোয়ারা বেগমকে আসামী করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

বিয়ানীবাজার থানার ইন্সপেক্টর দিলওয়ার হোসেন তদন্ত শেষে ২০১৪ সালের ৪ মার্চ লিয়াকত আলীকে একমাত্র আসামী করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার রায় ঘোষণা করেন। রায়ে আদালতের বিচারক মনির আহদ পাঠোয়ারী লিয়াকতকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের জেল দেন।

 

বিডি-প্রতিদিন/ ২৬ নভেম্বর, ২০১৫/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর