২৮ নভেম্বর, ২০১৫ ১৯:০৬

'যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে জাতির কলঙ্ক দূর করছে সরকার'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

'যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে জাতির কলঙ্ক দূর করছে সরকার'

ফাইল ছবি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে বর্তমান সরকার জাতির কলঙ্ক টিকা দূর করছে। আমরা চাইনা আমাদের কপালে কলঙ্কের টিকা থাকুক। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী না থাকলে কেউ যুদ্ধাপরাধীদের বিচারের আওতায় আনতো না বলে তিনি উল্লেখ করেন।

শনিবার দুপুরে নগরীর হালিশহর আবাহনী মাঠে মেট্রোপলিটন চেম্বার আয়োজিত আন্তর্জাতিক বাণিজ্য ও রফতানি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। চট্টগ্রামকে দেশের দ্বিতীয় রাজধানী হিসেবে গড়ে তুলতে অবকাঠামো উন্নয়নসহ নানা উদ্যোগ নিয়েছে। এ লক্ষে সোনাদিয়ায় গভীর সমুদ্রবন্দর নির্মাণ কাজ হাতে নেওয়া হয়েছে। ভাসমান এলএনজি টার্মিনাল নিমার্ণ প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে। এজন্য একনেক থেকে ৫০০ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ এখন ব্যবসায়িক দিক থেকে সমৃদ্ধ। দেশের পণ্যের বাজার এখন বহির্মুখী, রেমিটেন্স বেড়েছে। ওষুধ শিল্প, জাহাজভাঙ্গা শিল্প ও কৃষিজাত শিল্পে যারা রফতানি করতে চায় সরকার তাদের নগদ সহায়তা দিবে।

অনুষ্ঠানে মেট্রোপলিটন চেম্বারের সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সাবেক মন্ত্রী সাংসদ ডা. আফসারুল আমিন, চিটাগাং উইমেন চেম্বারের সভাপতি কামরুন মালেক, মেলা কমিটির আহবায়ক আমিনুজ্জামান ভুঁইয়া, চেম্বারের সহ-সভাপতি মাহবুব চৌধুরী।

বিডি-প্রতিদিন/২৮ নভেম্বর, ২০১৫/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর