২৯ নভেম্বর, ২০১৫ ২০:১৯

দারোগা পরিচয় দিয়ে হাজত থেকে আসামির পলায়ন

অনলাইন ডেস্ক

দারোগা পরিচয় দিয়ে হাজত থেকে আসামির পলায়ন

প্রতীকী ছবি

রাজধানীর কাফরুলে ব্যবসায়ী ফারুক হত্যা মামলার আসামি সাবেক এসআই রেজাউল করিম পুরান ঢাকার কোর্ট হাজত থেকে পালিয়েছেন। রবিবার বিকালে এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (প্রসিকিউশন) এএইচএম কামরুজ্জামান।

২০১২ সালের নভেম্বর মাসে রাজধানীর কাফরুল থানায় দায়েরকৃত হত্যা মামলার আসামি এসআই রেজাউল করিম। একই থানার এসআই নুরুজ্জামান ও পুলিশ সোর্স রতন বাবুও এই মামলার অভিযোগপত্রভুক্ত আসামি।

জানা গেছে, আজ রবিবার বিশেষ ট্রাইব্যুনালের আখতারুজ্জামানের আদালতে মামলার অভিযোগ গঠনের তারিখ ছিল। রেজাউল, নুরুজ্জামান ও রতন আদালতে হাজির হয়ে জামিন বাড়ানোর আবেদন করেন।

বিচারক তাদের জামিন বাতিল করে জেল হাজাতে পাঠায়। তখন তিনজনকে প্রসিকিউশনের পুলিশ ও কাফরুল থানার পুলিশ কোর্টে হাজতখানায় নিয়ে যায়।

পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান জানান, হাজতে ঢোকানোর পর রেজাউল আসামি হিসেবে নিজের পরিচয় গোপন করে পুলিশ পরিচয় ব্যবহার করে প্রহরীদের ফাঁকি দেয়।

''তিনজনের মধ্যে রেজাউল বেরিয়ে আসে এবং গেইটে দায়িত্বে থাকা পুলিশ কনস্টেবলকে বলে, 'আমি একজন দারোগা, প্রস্রাব করার জন্য ভেতরে ঢুকেছিলাম'। এই বলে বেরিয়ে যায় রেজাউল।''

উপ-কমিশনার কামরুজ্জামান বলেন, ''এই ঘটনায় কোতয়ালি থানায় একটি মামলা হবে। আসামি পালিয়ে যাওয়ার পেছনে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে।''

বিডি-প্রতিদিন/২৯ নভেম্বর ২০১৫/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর