১ ডিসেম্বর, ২০১৫ ১৬:৫৫

গণমানুষের অধিকারের কথাই বলে যেতে চান মহিউদ্দিন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

গণমানুষের অধিকারের কথাই বলে যেতে চান মহিউদ্দিন

৭১ তম জন্মদিন উদযাপন করলেন চট্টগ্রামের প্রবীণনেতা সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী। বিজয়ের মাসের প্রথম দিনে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের এ সভাপতির জন্মদিন উপলক্ষ্যে তাঁর চশমাহিলের বাড়িতে ছিল উৎসবের উচ্ছ্বাস।

ছিল পাঁচ গরুর মেজবানের আয়োজনও। পরিবার ও অনুসারীদের পক্ষ থেকে নেতার শারীরিক সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় মিলাদ এবং দোয়া মাহফিলেরও আয়োজন করা হয়।

অনদিকে, ভক্তদের শুভেচ্ছার জবাবে আমৃত্যু গণমানুষের অধিকারের কথাই বলে যাবার প্রত্যয় জানান মহিউদ্দিন চৌধুরী।

সকাল থেকে চশমা হিলের বাসায় ফুল আর কেক হাতে প্রিয় নেতাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ভিড় করেন নিজের দলসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী সংগঠক, পেশাজীবী, সংস্কৃতিকর্মীসহ সর্বস্তরের মানুষ। মহিউদ্দিন চৌধুরীর একান্ত সচিব ওসমান গণি শুভেচ্ছা জানাতে আসা নেতাকর্মীদের অ্যাপায়িত করার জন্য পাঁচ গরুর মেজবানের আয়োজনের বিষয়টি স্বীকার করেছেন।

রাজনৈতিক কারণে সামরিক শাসনসহ বিভিন্ন সময়ে মহিউদ্দিনকে কারাবরণ করা চট্টগ্রামের গণমানুষের নেতা মহিউদ্দিন টানা ১৭ বছর চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ছিলেন। ১৯৪৪ সালের আজকের এই দিনে রাউজানের গহিরায় মরহুম হোসেন আহমেদ চৌধুরী ও মরহুমা বেধুরা বেগমের ঘর আলোকিত করে জন্ম নেন গণমুখী এ নেতা। চার ভাইয়ের দ্বিতীয় মহিউদ্দিন ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। পরবর্তীতে শ্রমিক লীগের রাজনীতি করে এক পর্যায়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কান্ডারি হন।

বিডি-প্রতিদিন/ ০১ ডিসেম্বর ১৫/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর