১১ ডিসেম্বর, ২০১৫ ১৮:৫৪

'র‍্যাব পরিচয়ে' ছাত্রলীগ নেতাকে গুমের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

'র‍্যাব পরিচয়ে' ছাত্রলীগ নেতাকে গুমের অভিযোগ

সাইফুজ্জামান সোহাগ/ফাইল ছবি

রাজশাহী মহানগরীর তেরখাদিয়া এলাকা থেকে র‌্যাবের পোশাক পরে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাইফুজ্জামান সোহাগকে গুম করার অভিযোগ উঠেছে।

শুক্রবার বেলা ১১টার দিকে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন সোহাগের বাবা আক্কাসউজ্জামান। এ ঘটনায় নগরীর রাজপাড়া থানায় সাধারণ ডায়েরি করেছেন তিনি।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, গত ৯ ডিসেম্বর রাত ৩টার দিকে র‌্যাবের পোশাকধারী ৬/৭ জন তেরখাদিয়া পশ্চিমপাড়া এলাকায় সোহাগের বাড়িতে যান। র‌্যাবের পোশাক পরা দেখে বাড়ির লোকজন দরজা খুলে দিলে র‌্যাব সদস্যরা সোহাগের ঘরে ঢুকে তার কাছ থেকে ল্যাপটপ ও মোবাইলের মেমোরি কার্ডসহ অন্যান্য ইলেকট্রনিক ডিভাইস চাই। সেগুলো নেওয়ার পরই তারা সোহাগকে একটি মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে চলে যায়। ছেলেকে কোথায় পাবো- এমন প্রশ্নের জবাবে র‌্যাব সদস্যরা থানায় যোগাযোগ করতে বলেন।

পরদিন ভোর ৫টার দিকে রাজপাড়া থানায় যোগাযোগ করা হলে তারা র‌্যাবের সঙ্গে যোগাযোগ করতে বলেন। সকাল ৭টার দিকে সোহাগের বাবা ও তার শ্বশুর র‌্যাবের রাজশাহী সদর দফতর, বোয়ালিয়া থানা, ডিবি পুলিশ ও মতিহার থানায় খোঁজ নিলেও কোথাও সোহাগের সন্ধান পাওয়া যায়নি। পরে রাজপাড়া থানায় সাধারণ ডায়েরি করেন সোহাগের বাবা।

সংবাদ সম্মেলনে সোহাগের মা বেগম শিরিনউজ্জামান সাংবাদিকদের বলেন, ‘আমার ছেলে যদি কোনো অপরাধ করে থাকে, তাহলে শাস্তি দেওয়া হোক। কিন্তু র‌্যাব সদস্যরা তাকে তুলে নিয়ে যাওয়ার পর আমরা সোহাগের কোনো সন্ধান পাচ্ছি না। আমার ছেলে জীবিত না মৃত তাও জানি না।’

সংবাদ সম্মেলনে কান্নায় ভেঙে পড়েন ছাত্রগীগ নেতা সোহাগের মা বেগম শিরিনউজ্জামান, স্ত্রী ফারজানা রহমান শোভা ও শ্বশুর দুলাল রহমানসহ পরিবারের অন্য সদস্যরা। তারা সোহাগের সন্ধান পেতে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মমর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

বিডি-প্রতিদিন/১১ ডিসেম্বর, ২০১৫/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর