৫ ফেব্রুয়ারি, ২০১৬ ২২:৪১

বরিশালে ওয়ারেন্ট ছাড়া আসামী ধরতে গিয়ে তোপের মুখে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে ওয়ারেন্ট ছাড়া আসামী ধরতে গিয়ে তোপের মুখে পুলিশ

বরিশাল নগরীর আলেকান্দা রিফিউজি কলোনী এলাকায় ওয়ারেন্ট ছাড়া আসামী ধরতে গিয়ে জনতার তোপের মুখে পড়েছিল কোতোয়ালী থানা পুলিশ। এ সময় দায়িত্বরত পুলিশ কর্মকর্তাকে জনতা কিল-ঘুষি দেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

ঘটনাস্থলের পাশেই সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজের বাসা হওয়ায় তিনি সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কোতোয়ালী থানার এসআই আব্দুর রহিমের নেতৃত্বে একটি পিকআপ বেলা ১১টায় রিফিউজি কলোনী এলাকায় গিয়ে পাভেল, শাহীন ও রুবেল নামক তিন তরুণকে আটক করে। ওই তরুণরা তখন মাঠে খেলছিল। এসময় স্থানীয় লোকজন তিন তরুণকে আটকের কারন জানতে চান। পুলিশ তাদের ওয়ারেন্টভুক্ত আসামী দাবি করলেও দাবির পক্ষে কোন কাগজপত্র দেখাতে পারে নি। এনিয়ে বাদানুবাদে সেখানে কয়েকশ’ জনতা উপস্থিত হয়। এক পর্যায়ে জনতা পুলিশের হাত থেকে তিন যুবককে ছিনিয়ে নেয়। ঘটনাস্থলের পাশেই এমপি জেবুন্নেছা আফরোজের বাসা হওয়ায় খবর পেয়ে তিনি ছুটে গিয়ে পুলিশের কাছে তিন তরুণকে আটকের কারন জানতে চান। গ্রেফতারী পরোয়ানা দেখাতে না পারায় এমপি’র নির্দেশে পুলিশ ঘটনাস্থল ত্যাগ করে।

কোতোয়ালী মডেল থানার ওসি শাখাওয়াত হোসাইন জানান, পুলিশ একজন ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার করতে গিয়েছিল। পরোয়ানার গোটা তালিকা পুলিশ কর্মকর্তা আব্দুর রমিহের সঙ্গে ছিল। কিন্তু তিনি নতুন অফিসার হওয়ায় অনেক আসামীর নামের তালিকা থেকে নির্দিষ্ট ওই আসামীর নাম তাৎক্ষনিকভাবে বের করে দেখাতে পারেন নি। এসব বিষয় নিয়ে স্থানীয় জনগণের সঙ্গে পুলিশের সামান্য বাদানুবাদ হয়েছে। ওয়ারেন্টভুক্ত ওই আসামী গ্রেফতারের চেষ্টা চলছে বলে তিনি জানান।

বিডি-প্রতিদিন/ ০৫ ফেব্রুয়ারি ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর