৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:৪৫

'দুই লাখের বেশি কর্মী নেবে কাতার'

অনলাইন ডেস্ক

'দুই লাখের বেশি কর্মী নেবে কাতার'

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি জানিয়েছেন, নির্মাণ ও সেবাসহ বিভিন্ন খাতে চলতি বছরে বাংলাদেশ থেকে দুই লাখের বেশি কর্মী মধ্যপ্রাচ্যর দেশ কাতারে যেতে পারে। কাতার সফর থেকে ফিরে আজ রবিবার প্রবাসী কল্যাণ ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

লিখিত বক্তব্যে মন্ত্রী বলেন, আগামী দুই বছরে তিন লাখের বেশি কর্মী যাবে দেশটিতে। এসব কর্মী নিতে আগামী মার্চের প্রথম সপ্তাহে ঢাকায় উভয় দেশের যৌথ কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। তিনি আরও বলেন, গতবছর বাংলাদেশ থেকে কাতার এক লাখ ২৩ হাজার ৯৬৫ জন কর্মী নিয়েছে। 

মন্ত্রী বলেন, ২০২২ সালে কাতারে অনুষ্ঠেয় ফুটবল বিশ্বকাপ ঘিরে ব্যাপক উন্নয়ন কাজ চলছে। এ জন্য দেশটিতে নির্মাণ ও সেবাসহ বিভিন্ন খাতে শ্রমিকের ব্যাপক চাহিদা রয়েছে। এমনও হতে পারে চলতি বছরে দুই লক্ষাধিক কর্মী যেতে পারে কাতারে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব খন্দকার ইফতেখার হায়দার, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক বেগম শামসুন নাহার, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্দ জুলহাস, মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুর রউফসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।


বিডি-প্রতিদিন/ ০৭ ফেব্রুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর