৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:১৬

দেশের সংবিধান এখন সুরক্ষিত নয়: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

দেশের সংবিধান এখন সুরক্ষিত নয়: ফখরুল

ফাইল ছবি

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না। বিচার বিভাগের উপর থেকে মানুষ আস্থা হারিয়ে ফেলছে। বিচার বিভাগকে সরকার নিজেদের নিয়ন্ত্রণে রেখেছে। প্রধান বিচারপতি যখন রাষ্ট্রপতির বাসভবনে যান তখন আইনের শাসন লঙ্ঘিত হয়। দেশে এখন সংবিধানও সুরক্ষিত নয়।

রবিবার সকালে সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সোলেমান হলে জেলা ও মহানগর বিএনপির সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। 

মির্জা ফখরুল আরও বলেন, প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতা আঁকড়ে থাকার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। কিন্তু এ নির্বাচনের মাধ্যমে মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয়নি। তাই বাংলাদেশের মানুষ স্বাধীনভাবে চলাফেরা করতে পারছে না। তিনি বলেন, তৃণমূল থেকে আন্দোলন জোরদার করে বর্তমান সরকারকে হটাতে হবে।  

নেতৃত্ব বাছাইয়ে সিলেট বিএনপির নির্বাচন মাইলফলক উল্লে­খ করে বিএনপি'র ওই নেতা বলেন, সরকার জোর করে ক্ষমতায় থাকার কারণে দেশে খুন, গুম ও অপহরণ বেড়েছে। বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে ফ্যাসিবাদী কর্মকাণ্ড চালাচ্ছে, দেশ এখন মহাবিপদে। এই বিপদ থেকে দেশকে রক্ষা করার এখনই সময়।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট নুরুল ইসলামের সভাপতিত্বে ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হাসান জীবনের পরিচালনায় সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী, যুগ্ম সম্পাদক মো. শাহজাহান, জেলা বিএনপির সদস্য তাহসীনা রুশদীর লুনা, কেন্দ্রীয় নেত্রী খালেদা রাব্বানী, সুনামগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় সদস্য শফি আহমদ চৌধুরী প্রমুখ।

 

বিডি-প্রতিদিন/ ০৭ ফেব্রুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর