৭ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:০২

শিশু আব্দুল্লাহ হত্যা মামলায় দুই আসামি কারাগারে

আদালত প্রতিবেদক:

শিশু আব্দুল্লাহ হত্যা মামলায় দুই আসামি কারাগারে

ঢাকার কেরানীগঞ্জে শিশু আব্দুল্লাহ হত্যা মামলার দুই আসামিকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে কারগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। আসামিরা হলেন মেহেদি হাসান শামীম ও খোরশেদ আলম। 

রবিাবর ঢাকার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম শাহিনুর রহমান আসামিদের জবানবন্দি রেকর্ড করেন। এরআগে রিমান্ডে থাকাকালীন সময়ে আসামিরা ঘটনার কথা স্বীকার করে জবানবন্দি দেওয়ার ইচ্ছা পোষন করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা কেরানীগঞ্জ থানার উপপরিদর্শক শফিকুল আলম আসামিদের আদালতে হাজির করে ফৌজাদরি কার্যবিধির ১৬৪ ধারায় আসামিদের জবান বন্দি রেকর্ড করার আবেদন করেন।

মামলার নথি সুত্রে জানাগেছে, অপহরণকারীরা একটি সংঘবদ্ধ চক্র। তারা পূর্বপরিকল্পিতভাবে ঠাণ্ডা মাথায় শিশু আব্দুল্লাহকে খুন করে। পরে লাশ গুম করার জন্য আসামি মেহেদির বাড়ির দুই তলায় একটি নীল রঙের ড্রামের ভেতর লাশ ঢুকিয়ে ঢাকনা বন্ধ করে রাখে। অপহরণের আগে আসামি মেহেদী হাসান তার বাড়ির সমনে রাস্তার উপরে মৃত শিশু আব্দুল্লাহ ও তার ছোট ভাই খালেদকে নিয়ে ক্রিকেট খেলে। আসামি মেহেদী হাসান মৃত শিশু আব্দুল্লাহকে ক্রিকেটের ব্যাট বল দিবে বলে বাসা থেকে বের করে আনে। পরে অপহরণকারীরা একটি মুঠোফোন নম্বর থেকে ক্ষুদে বার্তা পাঠিয়ে আবদুল্লাহর পরিবারের কাছে মুক্তিপণ বাবদ সাড়ে পাঁচ লাখ টাকা দাবি করে। নিখোঁজের ঘটনায় ওই দিন রাতে শিশুটির নানা মারফত আলী কেরানীগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে দক্ষিণ কেরানীগঞ্জ থানার পুলিশ ও র‌্যাবের সদস্যরা আবদুল্লাহদের বাড়ির মাত্র ১০০ গজ পশ্চিমের এক বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে। ওই দোতলা বাড়ির একটি কক্ষ থেকে প্লাস্টিকের ড্রামে ভরা আবদুল্লাহর গলিত মৃতদেহ উদ্ধার করা হয়। মোতাহার হোসেন পলাতক রয়েছেন। শিশু আব্দুল্লাহ পশ্চিম মুগারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল। 


বিডি-প্রতিদিন/ ০৭ ফেব্রুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর