৭ ফেব্রুয়ারি, ২০১৬ ২২:৫১

চা বিক্রেতা নিহত: তদন্তে দোষী চার পুলিশ

অনলাইন ডেস্ক

চা বিক্রেতা নিহত: তদন্তে দোষী চার পুলিশ

মিরপুর শাহআলীতে দগ্ধ হয়ে চা বিক্রেতা বাবুল মাতব্বর নিহতের ঘটনায় গঠিত দুটি তদন্ত কমিটির একটি প্রতিবেদন জমা দিয়েছে। এ প্রতিবেদনে চার পুলিশ সদস্যকে ঘটনায় জড়িত থাকার অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপ-কমিশনার মারুফ হোসেন সরদার প্রতিবেদন জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চা বিক্রেতা বাবুলের মৃত্যুর ঘটনায় পুলিশের পক্ষ থেকে যে দুটি কমিটি গঠন করা হয়েছিল। তার একটি(ডিএমপি হেডকোয়ার্টার্স-ডিসি টুটুল চক্রবর্তী) তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। প্রতিবেদনে চার পুলিশ সদস্যকে গাফিলতির কারণ দেখিয়ে দোষী সাব্যস্ত করা হয়েছে। আর মিরপুর বিভাগের যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তার তদন্ত প্রতিবেদন এখনো জমা দেওয়া হয়নি।

প্রসঙ্গত, গত ৩ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার দিকে মিরপুর শাহআলীতে চা বিক্রেতা বাবুল মাতুব্বরের কাছে চাঁদা চেয়ে না পেয়ে কয়েকজন পুলিশ সদস্যসহ একজন পুলিশের সোর্স বাবুলের ওপর হামলা চালায়। এতে কেরোসিনের চুলা বিস্ফোরিত হয়ে বাবুল দগ্ধ হন। তার শরীরের ৯৫ শতাংশ ঝলসে যায়। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার ‍মৃত্যু হয়। ঘটনার পর চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত এবং থানার ওসিকে প্রত্যাহার করে নেওয়া হয়।

বিডি-প্রতিদিন/০৭ ফেব্রুয়ারি ২০১৬/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর