৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:৩৮

লতিফের বিরুদ্ধে আরও দুই মামলা

অনলাইন ডেস্ক

লতিফের বিরুদ্ধে আরও দুই মামলা

বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অপরাধে সরকার দলীয় সাংসদ এম এ লতিফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে ও তথ্যপ্রযুক্তি আইনের (আইসিটি) ৫৭ ধারায় দুইটি মামলা দায়ের করা হয়েছে।  

মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে মামলা দু’টি দায়ের করা হয়।
 
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম বেলায়েত হোসেন রাষ্ট্রদ্রোহের অভিযোগে ও যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা সাইফুদ্দিন আহমেদ রবি তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় বাদি হয়ে মামলা দুটি দায়ের করেন।

এর আগে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অপরাধে লতিফের বিরুদ্ধে আরও দু’টি মামলা দায়ের করা  হয়।  

এর আগে গত ৪ ফেব্রুয়ারি এক হাজার কোটি টাকার মানহানির অভিযোগে এম এ লতিফের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করেছেন যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা সাইফুদ্দিন আহমেদ রবি। আদালত মামলাটি আমলে নিয়ে উপ-কমিশনার পদমর্যাদার একজন পুলিশ কর্মকর্তা দিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।

একইদিন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা আব্দুর রহিম জিল্লু বাদি হয়ে লতিফের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করেছেন। মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত।  

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে চট্টগ্রাম-১১ আসনের সাংসদ এম এ লতিফ বন্দরনগরীর বিভিন্ন স্থানে ফেস্টুন লাগিয়ে দেন। বঙ্গবন্ধুর প্রতিকৃতির মুখমণ্ডলের সঙ্গে লতিফের নিজের শরীর জুড়ে দিয়ে তৈরি করা হয় ফেস্টুনগুলো।

বিডি-প্রতিদিন/ ০৯ ফেব্রুয়ারি ১৬/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর