৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:৫৫

গাজীপুরে স্কুলছাত্রী মারিয়া হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক

গাজীপুরে স্কুলছাত্রী মারিয়া হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী এলাকায় স্কুলছাত্রী মারিয়া হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড এবং একজনকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন- ফরিদপুরের ডাঙ্গী গ্রামের আক্কাছ আলীর ছেলে মো. সুমন শেখ ও সিরাজগঞ্জের ধুকুরিয়াবেড়া গ্রামের মৃত গোলাম মুর্তজার ছেলে আবদুল আলীম। এছাড়া ওই স্কুলছাত্রীর হত্যা ও মরদেহের তথ্য গোপন রাখার দায়ে আবদুল আলীমের স্ত্রী শেফালী বেগমকে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী এলাকার মো. আক্তারুজ্জামানের স্কুল পড়ুয়া মেয়ে মারিয়াকে তাদের বাড়ির কেয়ারটেকার মো. সুমন ও দারোয়ান আবদুল আলীম ২০১৪ সালের ১৪ জুলাই গলায় ফাঁস লাগিয়ে হত্যা করে। একপর্যায়ে তারা মরদেহ গুম করে রাখে। অনেক খোঁজাখুঁজির পর মরদেহ উদ্ধার করে তাদের দুইজনকে জিজ্ঞাসা করা হলে হত্যার বিষয়টি স্বীকার করেন তারা।

হত্যার পরদিন ফারিয়ার বাবা আক্তারুজ্জামান বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি মামলা করেন। এরপর ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ দাখিল করেন। দীর্ঘ স্বাক্ষ্যগ্রহণ ও উভয়পক্ষের শুনানি শেষে মঙ্গলবার আদালতের বিচারক এ রায় দেন।

রায় ঘোষণার সময় বাদীসহ দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। অপর এক আসামিনের পর থেকে পলাতক রয়েছেন। নিহত মারিয়া স্থানীয় শাহিন ক্যাডেট স্কুলের ৪র্থ শ্রেণীর ছাত্রী ছিল।

আদালতে বাদী পক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট হারিছ উদ্দিন। তিনি বলেন, দুইজনের ফাঁসি ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তথ্য গোপন করার দায়ে একজনকে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

বিডি-প্রতিদিন/০৯ ফেব্রুয়ারি, ২১০৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর