১১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:২৬

চাঁদার দাবিতে রাবি শিক্ষককে পিটিয়েছে হিজড়ারা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

চাঁদার দাবিতে রাবি শিক্ষককে পিটিয়েছে হিজড়ারা

চাঁদা দিতে রাজি না হওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মো. কামাল হোসেনকে পিটিয়ে আহত করেছে হিজড়ারা। ওই শিক্ষককে আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) ভর্তি করা হয়েছে।  এ ঘটনায় অভিযুক্ত তিন হিজড়াকে আটক করেছে মতিহার থানা পুলিশ। আজ বিশ্ববিদ্যালয় সংলগ্ন অক্ট্রয় মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্ট বিভাগের কয়েকজন শিক্ষক জানান, বিভাগের শিক্ষক কামাল হোসেনের দুই বছরের সন্তাননকে দেখিয়ে তার অক্ট্রয় মোড়ের বাসায় গিয়ে কয়েকজন হিজড়া ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। কথা বলার এক পর্যায়ে ওই শিক্ষক তাদেরকে কিছু টাকা দিতে চান। কিন্তু হিজড়া সদস্যসরা পুরো ১০ হাজার টাকাই চান। ওই শিক্ষক দাবিকৃত টাকা দিতে অস্বীকার করায় তাকে রাস্তার ওপর ফেলে কিল, ঘুষি মারে হিজড়ারা। এসময় ওই শিক্ষকের বাম হাত ভেঙ্গে দেয় তারা। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

কামাল হোসেনের স্ত্রী মোছা. নীলা খাতুন বলেন, 'টাকা চাইলে আমি একশ' টাকা দিই। কিন্তু তারপরও তারা আমার বাচ্চাকে কেড়ে নিয়ে যাচ্ছিলো। পরে আমার স্বামীকে তারা গুরুতর আহত করেছে।'

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) অশোক চেৌহান বলেন, 'অক্ট্রয় মোড় এলাকায় একজন শিক্ষকের কাছে চাঁদা দাবি করে হিজড়া সদস্যরা। ওই শিক্ষক টাকা দিতে অস্বীকার করায় তাকে মারপিট করা হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তিনজন হিজড়াকে আটক করে।


বিডি-প্রতিদিন/১১ ফেব্রুয়ারি ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর