১১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:৫০

পর্যটন জোন হবে পতেঙ্গা ও পার্কি বিচ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

পর্যটন জোন হবে পতেঙ্গা ও পার্কি বিচ

চট্টগ্রামের পতেঙ্গা ও পার্কি বিচকে পর্যটন জোন হিসেবে গড়ে তোলা হবে। আগামী দুই মাসের মধ্যে শেষ হবে ভুমি অধিগ্রহণ কাজ। এক বছরের মধ্যে শুরু হবে প্রকল্প দুটির বাস্তবায়ন কাজ। বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের অধীনে পতেঙ্গার সমুদ্র সৈকতে ৫ একর এবং আনোয়ারার পারকিতে ৩৮ একর জমিতে হবে হোটেল-মোটেল জোন। 

আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চট্টগ্রাম বিচ ম্যানেজমেন্ট কমিটির দ্বিতীয় সভায় জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন এসব তথ্য জানান।

সভায় উপস্থিত ছিলেন টুরিস্ট পুলিশ সুপার নওরোজ হাসান তালুকদার, ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শফিউল আলম, পারকি বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য কাইয়ুম শাহ, পতেঙ্গা সৈকত দোকান মালিক সমিতির সভাপতি মো. ওয়াহিদুল আলম, ফায়ার সার্ভিসের কর্মকর্তা আবদুল মালিক।

মেজবাহ উদ্দিন বলেন, পতেঙ্গার ৫ একর ও পারকি সী-বিচের জন্য ৩৮ একর খাসজমিতে এ দুটি প্রকল্প বাস্তবায়ন করা হবে। ভুমি অধিগ্রহণ জটিলতা না থাকায় আগামী এক বছরের মধ্যে এ দু’টি বীচে পর্যটন এলাকা গড়ার কাজ দ্রুত শুরু করা যাবে। তাছাড়াও এ দু’টি সি-বিচের পর্যটকদের জন্য ফাইভ স্টার সুবিধা সম্বলিত হোটেল, রেস্টুরেন্ট ও মার্কেট গড়ে তোলা হবে।

জেলা প্রশাসক বলেন, পর্যটন দুটিতে যাতায়াতের সুবিধার্থে তৈরি করা হবে উন্নতমানের গ্রিনরোড। ইতোমধ্যে পার্কি বিচের ৫ দশমিক ৪৫ কিলোমিটার সড়ক উন্নয়নের জন্য প্রায় এক কোটি টাকার কাজের টেন্ডার দেওয়া হয়েছে। আশা করছি আগামী বর্ষা মৌসুমের আগেই সড়ক সম্প্রসারণের কাজ শেষ হবে।
 

বিডি-প্রতিদিন/ ১১ ফেব্রুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর