২৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৪:২৭

নকল সরবরাহের দায়ে ১২ শিক্ষকের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

নকল সরবরাহের দায়ে ১২ শিক্ষকের কারাদণ্ড

রাজশাহীর বাঘায় এসএসসি গণিত পরীক্ষায় বাঘা উচ্চবিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থীদের নকল সরবরাহের সময় বিভিন্ন স্কুলের ১২ শিক্ষককে দুই বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে বাঘা উচ্চবিদ্যালয় সংলগ্ন প্রচেষ্টা-৯২ নামের একটি কোচিং সেন্টার থেকে তাদের আটক করা হয়। পরে বাঘা থানায় ওই শিক্ষকদের হাজির করা হয় ভ্রাম্যমাণ আদালতে। এরপর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিমুল আহম্মেদ সংশি­ষ্ট শিক্ষকদের কারাদণ্ডাদেশ দেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন: শাপলা খাতুন, সাকিব আলী মোল্লাা, আকরাম হোসেন, জিন্নাত আলী, আখতারুজ্জামান, জিল্লুর রহমান রফিকুল, জিল্লুর রহমান, সাইদুল ইসলাম, রফিকুল ইসলাম, জাহাঙ্গীর, জিল্লুর রহমান, সাখাওয়াত হোসেন। তারা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত এবং ওই কোচিং সেন্টারের সঙ্গে সংশি­ষ্ট। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিমুল আহম্মেদ জানান, কেন্দ্র সংলগ্ন একটি কোচিং সেন্টারে এসএসসির পরীক্ষা শুরু হওয়ার পর ১২ জন শিক্ষক মিলে প্রশ্নপত্র বাইরে নিয়ে উত্তরপত্র তৈরি করতে থাকেন। সেখান থেকে উত্তরপত্রগুলো কেন্দ্রের ভেতরে পরীক্ষার্থীদের সরবরাহ করা হচ্ছিল। খবর পেয়ে তিনি অভিযান চালিয়ে ১২ শিক্ষককে আটক করেন। আটক শিক্ষকরা অপরাধ স্বীকার করায় প্রত্যেককে দুই বছর করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

 

বিডি-প্রতিদিন/ ২৩ ফেব্রুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর