২২ মার্চ, ২০১৬ ১৮:১২

কিবরিয়া হত্যা; মেয়র আরিফের জামিন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

কিবরিয়া হত্যা; মেয়র আরিফের জামিন


সাবেক অর্থমন্ত্রী শাহ এএম এস কিবরিয়া হত্যা মামলায় সিলেট সিটি করপোরেশনের মেয়র (সাময়িক বহিষ্কৃত) আরিফুল হক চৌধুরী জামিন পেয়েছেন।

মঙ্গলবার উচ্চ আদালত থেকে তিনি ১৫ দিনের জামিন পান। তবে বিস্ফোরক মামলায় এখনও জামিন হয়নি তার। 

হত্যা মামলায় আরিফের জামিন লাভের বিষয়টি নিশ্চিত করেছেন আরিফুল হক চৌধুরীর ঘনিষ্টজন হিসেবে পরিচিত ছাত্রদলের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক আবদুর রকিব চৌধুরী।

তিনি জানান, আরিফুল হক চৌধুরী ও তার মা অসুস্থ। নিজের ও মায়ের সুচিকিৎসার জন্য মঙ্গলবার বিচারপতি সালমা মাসুদ ও বিচারপতি কাজী ইজহারুল হক আকনের সমন্বয়ে গঠিত বেঞ্চে জামিন প্রার্থনা করা হয়। শুনানি শেষে আদালত আরিফুল হক চৌধুরীর ১৫ দিনের জামিন মঞ্জুর করেন। 

আরিফুল হক চৌধুরীর পক্ষে মামলা পরিচালনা করেন সাবেক এ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার ফিদা এম কামাল, ব্যারিস্টার আবদুল হালিম কাফি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

প্রসঙ্গত, সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশিটে আসামী করা হয় আরিফুল হক চৌধুরীকে। ২০১৪ সালের ৩০ ডিসেম্বর তিনি হবিগঞ্জ আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন। এরপর স্থানীয় সরকার মন্ত্রনালয় মেয়রের পদ থেকে তাকে সাময়িক বরখাস্ত করে।

বিডি-প্রতিদিন/২২ মার্চ, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর