২২ মার্চ, ২০১৬ ২০:৪৩

রূপগঞ্জে দুই গ্রুপে উত্তেজনা, ১৪৪ ধারা জারি

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

রূপগঞ্জে দুই গ্রুপে উত্তেজনা, ১৪৪ ধারা জারি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গৌর পূর্ণিমা উৎসবকে কেন্দ্র করে দুই গ্রুপের মাঝে উত্তেজনা দেখা দিয়েছে। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে স্থানীয় প্রশাসন এলাকায় ১৪৪ ধারা জারি করেছে। মঙ্গলবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের ভিংরাব এলাকায় ঘটে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, ভিংরাব এলাকায় ৪ একর ২২ শতাংশ জমির উপর একটি মন্দির গড়ে তোলা হয়। ওই মন্দিরটি দুটি গ্রুপ নিজেদের দাবি করে আসছে। শ্রী শ্রী গৌরাঙ্গ মহাপ্রভু ভিংরাব হরি সংঘ নামের গ্রুপে নেতৃত্ব দিচ্ছেন প্রাণকুমার দাস। অপর দিকে শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির (ইসকন) এর নেতৃত্ব দিচ্ছেন শ্রী হংসকৃষ্ণ দাস ব্রক্ষচারী। দীর্ঘদিন ধরে মন্দিরের বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান ওই দু'টি গ্রুপই এককভাবে পরিচালনা করার চেষ্টা চালিয়ে আসছে। এতে করে তাদের উত্তেজনা লেগেই থাকে।

শ্রী শ্রী গৌরাঙ্গ মহাপ্রভু ভিংরাব হরি সংঘ ও শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির (ইসকন)- দুটি গ্রুপই আলাদাভাবে একই মন্দিরে আগামী বুধবার (২৩ মার্চ) গৌর পূর্ণিমা উৎসবের আয়োজন করে। উভয় গ্রুপের লোকজনই আলাদাভাবে একই স্থানে অতিথিদের দাওয়াত করেন। মঙ্গলবার দুপুরে মন্দিরে আলাদাভাবে উভয় গ্রুপের লোকজন প্যান্ডেলসহ উৎসবের আয়োজন করতে গেলে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে।

অপর দিকে, বিকেলে উভয় গ্রুপকে মিলেমিলে উৎসব পালন করতে বলা হলেও তারা কেউ এতে রাজি না হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা  ইসলাম সেখানে ১৪৪ ধারা জারি করে উৎসব বন্ধ করে দেন। এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেন, ঘটনাস্থল অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। ১৪৪ ধারা ভঙ্গ করে কেউ কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটালে তাদের ছাড় দেয়া হবে না।

বিডি-প্রতিদিন/২২ মার্চ ২০১৬/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর