২৭ মার্চ, ২০১৬ ১৭:০৪
গণজাগরণ মঞ্চের রোডমার্চ

‘আজকের এদেশ মুক্তিযুদ্ধের চেতনার দেশ নয়’

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

‘আজকের এদেশ মুক্তিযুদ্ধের চেতনার দেশ নয়’

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেছেন, আজকের এদেশ মুক্তিযুদ্ধের চেতনার দেশ নয়। দেশ আজ বিভীষিকায় পরিণত হয়েছে। একটি মহল কুমিল্লায় তনুর হত্যার প্রতিবাদকারীদের বাধাগ্রস্থ করছে। তাদের এ প্রতিবাদের সাথে সংহতি প্রকাশ করেই আমাদের আজকের এই কর্মসূচি। আজ বেলা সাড়ে ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা শিমরাইল মোড়ে পথসভা করার সময় বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

মেধাবী শিক্ষার্থী সোহাগী জাহান তনুর খুনী-ধর্ষকদের বিচারের দাবীতে ঢাকা-কুমিল্লা মহাসড়কে রোড মার্চ কর্মসূচির নির্ধারিত পথসভায় এ সভা করে তারা। এসময় তিনি আরো বলেন, বাংলাদেশের সবচেয়ে সুরক্ষিত ও নিরাপদ স্থান ক্যান্টনমেন্ট সেনানিবাস এলাকা। এই সেনানিবাসের অভ্যন্তরেই তনুকে ধর্ষণ করে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এটা বাংলার ১৬ কোটি মানুষ মেনে নিতে পারে না। সারা দেশে হত্যা, ধর্ষণের ঘটনায় প্রতিবাদ হলেও কিছুদিন পরে তা ধামাচাপা পড়ে যায়, বিচার হয় না। বিচার না হওয়াতেই সারা দেশে হত্যা, ধর্ষণ, যৌন নিপীড়ন, নারী নিপীড়ন ও ব্যাংকের অর্থ কেলেংকারির ঘটনা ঘটছে। তনু ১ কোটি বাংলার মানুষের পরিবারেরই একজন। তাই সকলকে কাছে আহ্বান করছি, সবাই এ আন্দোলনে অংশ গ্রহণ করে খুনী-ধর্ষকদের বিচার দাবী করুন। এসব বিচারকার্য সম্পন্ন হলে দেশে আর কোনো হত্যা, ধর্ষণ, যৌন নিপীড়ন, নারী নিপীড়ন, ব্যাংকের অর্থ কেলেংকারির মত কোনো ঘটনা ঘটবে না। এরপর থেকে আমরা সকলে স্ব স্ব জায়গা থেকে তনুর খুনী-ধর্ষকদের বিচার দাবী করবো।

পথসভায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লাকী আক্তার, রুমন আহমেদ প্রমুখ। পথসভা চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়ে যাত্রী সাধারণ। দুপুর ১২টায় তারা কুমিল্লার উদ্দেশ্যে রওনা দেয়।

বিডি-প্রতিদিন/২৭ মার্চ ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর