২৭ মার্চ, ২০১৬ ১৮:২৯

রাবিতে সাংস্কৃতিক অনুষ্ঠান ভণ্ডুলের অভিযোগে সমাবেশ

রাবি প্রতিনিধি:

রাবিতে সাংস্কৃতিক অনুষ্ঠান ভণ্ডুলের অভিযোগে সমাবেশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের বিরুদ্ধে স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ‘ভণ্ডুলের’ অভিযোগ এনে প্রতিবাদী র‌্যালি ও সমাবেশ করেছে কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট। 

জানা যায়, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে রাবি সাংস্কৃতিক জোট। এর অংশ হিসেবে শনিবার বিকেল পৌঁনে পাঁচটার দিকে শহীদ মিনারের মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু করে তারা। সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা শহীদ মিনার চত্বরে স্বাধীনতার ৪৬ বছর উপলক্ষে ৪৬টি ফানুস উড়ানোর কর্মসূচি পালন করে। এ সময় ছাত্রলীগ নেতা-কর্মীরা আতশবাজি ও পটকা ফোটানো শুরু করলে সাংস্কৃতিক জোট তাদের সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ রাখতে বাধ্য হয়।

এর প্রতিবাদে রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে র‌্যালি বের করে। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় গ্রন্থাগারের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে রাবি সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক কণিকা গোপ বলেন, আমরা প্রশাসনের অনুমতি নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান করছিলাম। অনুষ্ঠান চলাকালে ছাত্রলীগের পটকা ও আতশবাজির কারণে দর্শকরা আতঙ্কিত হয়ে পড়েন। অথচ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এসব বন্ধে কোন ব্যবস্থা নিলেন না। আমরা নাটক বন্ধ করে দিতে বাধ্য হলাম। মনে হচ্ছে, যারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি তারাই এখন স্বাধীনতার বিরুদ্ধে কাজ করছে। 

সাংস্কৃতিক জোটের রাবি শাখার সভাপতি সোহেল রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকের সঞ্চালনায় এ সময় অর্ধশতাধিক সাংস্কৃতিক কর্মী উপস্থিত ছিলেন। সমাবেশে রাবি ছাত্র ফেডারেশন ও ছাত্র ইউনিয়ন সংহতি প্রকাশ করে। 

এ ব্যাপারে রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি নিয়ে নির্ধারিত সময়ে আমরা ফানুস উৎসব পালন করেছি। আমরা ১৫ মিনিটের জন্য কর্মসূচি করেই চলে এসেছি। এতে ওই অনুষ্ঠানে কোন প্রভাব পড়েনি।


বিডি-প্রতিদিন/ ২৭ মার্চ, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর