শিরোনাম
২৭ মার্চ, ২০১৬ ২২:০৪

শাকিলার জামিন আরও ৩ মাস স্থগিত

অনলাইন ডেস্ক

শাকিলার জামিন আরও ৩ মাস স্থগিত

ফাইল ছবি

সন্ত্রাস দমন আইনে করা দুটি মামলায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানাকে দেওয়া হাইকোর্টের জামিন আদেশ আরও তিন মাসের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের এক আবেদনের শুনানি করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতি আপিল বেঞ্চ রবিবার এ আদেশ দেন।

আদালতে শাকিলার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তাদের সঙ্গে ছিলেন অ্যাডভোকেট সগীর হোসেন লিওন।

অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ২২ ফেব্রুয়ারি শাকিলাকে দুই মামলায় অভিযোগ গঠনের আগ পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ। এ জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ২৩ ফেব্রুয়ারি চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত হাইকোর্টের আদেশ স্থগিত করেন। একই সঙ্গে আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

এরপর আপিল বিভাগ দুই দফায় তার জামিন স্থগিতের মেয়াদ ২৭ মার্চ বৃদ্ধি করেন। এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষ লিভ টু আপিল (নিয়মিত) করে। লিভ টু আপিলের শুনানি করে শাকিলার জামিনের স্থগিতাদেশ আরও ৩ মাসের জন্য বৃদ্ধি করা হলো।

প্রসঙ্গত, জঙ্গি সংগঠন হামজা ব্রিগেডকে কোটি টাকা অর্থায়নের অভিযোগে গত বছরের ১৮ আগস্ট রাতে রাজধানীর ধানমণ্ডি থেকে গ্রেফতার হন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা। ‍যিনি চট্টগ্রামের বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে। তার সঙ্গে আরও গ্রেফতার হন দুই আইনজীবী হাসানুজ্জামান লিটন ও মাহফুজ চৌধুরী বাপন।

বিডি-প্রতিদিন/২৭ মার্চ ২০১৬/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর