২৯ এপ্রিল, ২০১৬ ২০:৪০

শিক্ষক হত্যার প্রতিবাদে রাবিতে মোমবাতি প্রজ্জ্বলন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

শিক্ষক হত্যার প্রতিবাদে রাবিতে মোমবাতি প্রজ্জ্বলন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের প্রতিবাদে মোমবাতি প্রজ্জ্বলন করেছেন বিভাগের শিক্ষার্থীরা।

শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের সামনে থেকে প্যারিস রোড পর্যন্ত এ মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

মোমবাতি প্রজ্জ্বলনের পর অধ্যাপক রেজাউল করিম স্মরণে দুই মিনিট নীরবতা পালন করা হয়। এরপর সংক্ষিপ্ত সমাবেশে ইংরেজী বিভাগের শিক্ষার্থী সোহান বলেন, বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় শিক্ষকদের যেখানে নিরাপত্তা নেই, জীবনের নিশ্চয়তা নেই, সেখানে সবার জীবনই অনিশ্চয়তার মুখে। সমাবেশ থেকে অধ্যাপক রেজাউল করিম হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

সমাবেশে আগামীকাল শনিবারের প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়। শনিবারে সকাল ১০টায় বিভাগের সামনে থেকে মৌন মিছিল নিয়ে সিনেট ভবনের সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হবে ইংরেজি বিভাগের শিক্ষর্থীরা। সমাবেশ শেষে শিক্ষার্থীরা বেলা ১১টার রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির মানববন্ধনে যোগ দেবে। তারপর সাবাস বাংলাদেশ ভাস্কর্যে কালো কাপড় বেঁধে দেবে শিক্ষার্থীরা। এছাড়া মুকুল প্রতিবাদ ও সংহতি মঞ্চে সমাবেশের আয়োজন করা হয়েছে।

গত শনিবার সকাল সাড়ে সাতটার দিকে রাজশাহী নগরের শালবাগান এলাকায় নিজ বাসা থেকে প্রায় ৫০ গজ দূরে অধ্যাপক রেজাউল করিমকে গলা কেটে হত্যা করা হয়।

বিডি-প্রতিদিন/ ২৯ এপ্রিল ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর