২ মে, ২০১৬ ১৯:১৩

সাভারে ডিবি পুলিশের নির্যাতনে যুবকের মৃত্যু

নাজমুল হুদা, সাভার:

সাভারে ডিবি পুলিশের নির্যাতনে যুবকের মৃত্যু

সাভারে ডিবি পুলিশের নির্যাতনে অহিদ নামের (৪০) এক যুবকের মৃত্যু হয়েছে। এর জেরে ঢাকা আরিচা মহাসড়কের আমিনবাজার বাসষ্ট্যান্ড প্রায় ১ ঘন্টা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুদ্ধ এলাকাবাসী।

সোমবার বিকালে সাভারের আমিনবাজারে এঘটনা ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, আজ সকাল ১১ টার দিকে আমিনবাজার বেগুনবাড়ি এলাকায় ইয়াবা সেবনের অভিযোগে মৃত মজিদ মিয়ার ছেলে অহিদকে নিজ বাড়িতে গ্রেফতার করতে আসে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ ডিবির এসআই আমিনুল। এসময় ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই যুবক দৌঁড়ে পালাতে গিয়ে বাড়ির পাশের একটি পুকুরে পড়ে যায়। পরে ডিবি পুলিশ পানিতে নেমে ওই যুবককে শ্বাসরোধ করে হত্যা করে চলে যায়। পরে বিকেল চারটার দিকে এলাকাবাসী পুকুর থেকে মৃতদেহ উদ্ধার করে মিছিল বের করে ঢাকা আরিচা মহাসড়কের আমিনবাজার অবরোধ করে রাখে।

এসময় ঢাকা আরিচা মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে সাভার মডেল থানার অতিরিক্ত পুলিশ ঘটনা স্থলে পৌঁছে বিক্ষুদ্ধ এলাকাবাসীকে ধাওয়া দিয়ে সরিয়ে দেয়। নিহত ওই যুবকের হাতে একটি তালা ও গামছা বাঁধা ছিলো।

এদিকে নিহত যুবকের পরিবারের সদস্যরা দাবি করেছে গত কয়েকদিন আগে ডিবি পুলিশের এস আই আমিনুল চার লাখ টাকা চাঁদা দাবি করেছিলো তার কাছে। টাকা না দেওয়ায় তাকে হত্যা করা হয়েছে। গত কয়েকদিন আগেও তাকে ধরে ডিবি পুলিশ এক লাখ টাকা নিয়ে ছেড়ে দেয়।

বিষয়ে ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম বলেন বিষয়টি আমরা তদন্ত করে দেখবো কি ভাবে ওই যুবকের মৃত্যু হয়েছে। তদন্ত করে ডিবি পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিডি-প্রতিদিন/ ০২ মে ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর